‘No Road, No Vote…’, অবহেলায় পড়ে থাকা বেহাল রাস্তায় অস্বস্তিতে শাসক

Debra Road: গ্রামবাসীদের দাবি, রাস্তার এমন হাল যে ঢুকতে পারে না মাতৃযান। অতঃপর প্রসূতিদের জীবনের ঝুঁকি নিয়ে খাটিয়ায় করে নিয়ে যেতে হয়। এমন অবস্থায় এবার রাস্তাঘাট সংস্কার না হলে ভোটপর্বে অংশগ্রহণ না করার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বিক্ষুব্ধ গ্রামবাসীরা।

'No Road, No Vote...', অবহেলায় পড়ে থাকা বেহাল রাস্তায় অস্বস্তিতে শাসক
রাস্তা সংস্কারের দাবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2024 | 11:20 AM

ডেবরা: পঞ্চায়েত ভোটে ওই এলাকায় বিজেপি জিতেছে। আর সেই কারণে উন্নয়নের আলো থেকে বঞ্চিত এলাকা, অভিযোগ তেমনই। গ্রামবাসীদের দাবি, প্রায় ১২ বছর ধরে বেহাল গ্রামের রাস্তা। সংস্কার হয়নি। এমন অবস্থায় তাই এবার রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি গ্রামবাসীদের। পড়েছে ‘নো রোড, নো ভোট’ পোস্টার। আর এই নিয়েই এবার শোরগোল পশ্চিম মেদিনীপুরের ডেবরায়। সেখানে গোলগ্রাম অঞ্চলের নন্দবাড়ি এলাকায় রাস্তার বেহাল দশা। গ্রামবাসীদের দাবি, রাস্তার এমন হাল যে ঢুকতে পারে না মাতৃযান। অতঃপর প্রসূতিদের জীবনের ঝুঁকি নিয়ে খাটিয়ায় করে নিয়ে যেতে হয়। এমন অবস্থায় এবার রাস্তাঘাট সংস্কার না হলে ভোটপর্বে অংশগ্রহণ না করার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বিক্ষুব্ধ গ্রামবাসীরা।

এলাকাবাসীদের দাবি, এই রাস্তা দিয়ে আশপাশের প্রায় আটটি গ্রামের মানুষকে যাতায়াত করতে হয়। রাস্তার এমন বেহাল দশার কারণে সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের সকলেই। রাস্তার খারাপ অবস্থার জন্য যে রোগীদেরও সমস্যার কথা মানছেন পুঁয়াপাট সুস্বাস্থ্যকেন্দ্রের চিফ হেলথ অফিসার। এদিকে এই রাস্তা সংস্কার না হওয়া নিয়ে ইতিমধ্যেই এলাকায় চড়তে শুরু করেছে রাজনীতির পারদ। এই এলাকায় গত দুটি পঞ্চায়েত নির্বাচনে বিজেপি জিতেছিল। গ্রামবাসীদের একাংশের দাবি, যেহেতু এলাকায় বিজেপি জিতেছে, সেই কারণেই উন্নয়নের আলো থেকে বঞ্চিত হচ্ছে এলাকা।

বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার জেলা সভাপতি তন্ময় দাস বলছেন, ‘এটা সত্যি যে যেসব জায়গা থেকে বিজেপি জিতেছে, সেখানে কাজ করতে গেলে সমস্যা হচ্ছে।’ তবে গ্রামবাসীদের কাছে তিনি অনুরোধ করেছেন, তাঁরা যেন ভোট বয়কট না করেন। ভোট বয়কটের পরিবর্তে তাঁরা যাতে বিজেপির হাত মজবুত করেন, সেই বার্তাও দিয়েছেন বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি। যদিও তৃণমূলের ব্লক সভাপতি প্রদীপ কর অবশ্য এই অভিযোগকে পুরোপুরি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘কে তৃণমূল, কে বিজেপি, সে সব দেখে দুয়ারে সরকার হয় না। সকলেই পরিষেবা পান। ডেবরা ব্লকে অনেক রাস্তা হয়েছে। কোনটা বিজেপির পাড়া, কোনটা তৃণমূলের পাড়া এসব দেখা হয় না। প্রায় ১৮ কোটি টাকা খরচ করে ডেবরা ব্লকে অনেকগুলি রাস্তা হয়েছে।’ ডেবরা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সীতেশ ধাড়া অবশ্য জানাচ্ছেন, গ্রামবাসীরা তাঁদের অভিযোগ লিখিতভাবে জানালে, কর্তৃপক্ষের থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।