ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও মৃত্যু স্বাস্থ্যকর্মীর, আতঙ্ক

চিকিৎসকদের মতে, করোনা ভ্য়াকসিন (Vaccine) হল অ্যান্টিজেন যা আমাদের দেহে ভাইরাসের আক্রমণ রুখতে অ্যান্টিবডি সৃষ্টি করে। কিন্তু এই অ্যান্টিবডি সৃষ্টি হতে বেশ কয়েক সপ্তাহ সময় লাগে।

ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও মৃত্যু স্বাস্থ্যকর্মীর, আতঙ্ক
ভ্যাকসিন নেওয়ার চিত্র প্রতীকী

পশ্চিম মেদিনীপুর: করোনার (Corona) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে রাজ্যে হুহু করে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সেই তালিকা থেকে বাদ যাচ্ছে না প্রথম সারির করোনা যোদ্ধারাও (Frontline Wokers)। এদিকে বাড়ছে ভ্যাকসিনের চাহিদাও। কিন্তু করোনা ভ্যাকসিনের (Vaccine) দুটি ডোজ নেওয়ার পরেও কোভিডের ঘাতে মৃত্যু হল কেশিয়াড়ির এক স্বাস্থ্যকর্মীর। ঘটনায় তীব্র চাঞ্চল্য এলাকায়।

জানা গিয়েছে, বুধবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি ব্লকের এক উপস্বাস্থ্য কেন্দ্রের ৫৫ বছর বয়সী এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়। তিনি করোনা আক্রান্ত ছিলেন। যদিও ওই স্বাস্থ্যকর্মীর ভ্যাকসিনের দুটো ডোজ-ই সম্পূর্ণ করা ছিল।

গত কয়েকদিন আগে ওই স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হন। নিজের বাড়িতেই হোম আইসোলেশনে ছিলেন তিনি। কিন্তু পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভর্তি করা হয় শালবনি কোভিড হাসপাতালে। সেখানেই বেশ কয়েকদিন ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন। কিন্তু বুধবার সকালে তাঁর মৃত্যু হয়। আর এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কের সৃষ্টি হয়েছে এলাকায়। শোকের ছায়া পরিবারে। যদিও এখনও পর্যন্ত পরিবারের আর কারও করোনা পরীক্ষা করা হয়নি। তবে তাঁর সহকর্মীদের টেস্ট করা হয়েছে এবং প্রত্যেকেরই নেগেটিভ রেজাল্ট এসেছে।

আরও পড়ুন: টিকা নেওয়ার এক সপ্তাহের মধ্যে স্বাস্থ্যকর্মীর মৃত্যু, প্রশ্ন কোভিশিল্ডের কার্যকারিতা নিয়ে 

চিকিৎসকদের মতে, করোনা ভ্য়াকসিন হল অ্যান্টিজেন যা আমাদের দেহে ভাইরাসের আক্রমণ রুখতে অ্যান্টিবডি সৃষ্টি করে। কিন্তু এই অ্যান্টিবডি সৃষ্টি হতে বেশ কয়েক সপ্তাহ সময় লাগে। তাই সেকেন্ড ডোজ নেওয়ার পরেও একটি সময়ের মধ্যে আবারও করোনা আক্রান্ত হতে পারেন কেউ।