Kharagpur Railway: টানা ৫দিন দক্ষিণ পূর্ব রেলের একাধিক ট্রেন বাতিল, তালিকায় কোনগুলি, দেখে নিন…

South Eastern Railway: গত ৩১ জানুয়ারি থেকে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত, দক্ষিণ পূর্ব রেলওয়ে পর্যায়ক্রমে ট্রেন বাতিলের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

Kharagpur Railway: টানা ৫দিন দক্ষিণ পূর্ব রেলের একাধিক ট্রেন বাতিল, তালিকায় কোনগুলি, দেখে নিন...
বাতিল একাধিক ট্রেন, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 12:28 PM

পশ্চিম মেদিনীপুর: চলবে নন-ইন্টারলকিংয়ের কাজ। সঙ্গে খড়গপুর ডিভিশনের হিজলি স্টেশনে চলবে তৃতীয় রেললাইনের কাজ। তাই হাওড়া-খড়গপুর-ভুবনেশ্বর শাখায় একাধিক ট্রেন বাতিল করল দক্ষিণ-পূর্ব রেল (South Eastern railway)। জানা গিয়েছে, হাওড়া-খড়গপুর-ভুবনেশ্বর শাখায় দৈনিক আট জোড়া মেল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। হিজলি স্টেশন একটি গুরুত্বপূর্ণ ত্রিমুখী রেলওয়ে জংশন হওয়ার জন্য এই স্টেশনে একাজ করা জরুরী হয়েছিল বলে জানিয়েছেন রেলের আধিকারিক রাজেশ কুমার।

রেল অধিকর্তা আরও  জানিয়েছেন গত ৩১ জানুয়ারি থেকে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত, দক্ষিণ পূর্ব রেলওয়ে পর্যায়ক্রমে ট্রেন বাতিলের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছে। খড়্গপুর বিভাগের সিনিয়র ডিভিশনাল কমার্সিয়াল ম্যানেজার ট্রেন বাতিলের বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। সাধারণ মানুষের স্বার্থে রেল পরিষেবা আরও উন্নত করার লক্ষ্যে এই কাজ অত্যন্ত জরুরি ছিল বলেই জানিয়েছেন তিনি ।

বাতিল হওয়া ট্রেনের তালিকায় রয়েছে, শালিমার-পুরী এবং পুরী শালিমার ধৌলি এক্সপ্রেস, হাওড়া-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস, খড়গপুর-জাজপুর কেওনঝড় রোড এবং জাজপুর কেওনঝড় রোড-খড়গপুর মেমু এক্সপ্রেস, হাওড়া-জলেশ্বর এবং জলেশ্বর-হাওড়া মেমু স্পেশাল।

দোমহনির রেল দুর্ঘটনার পর থেকেই  নড়েচড়ে বসেছে রেল দফতর। বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার তদন্ত এখনও শেষ হয়নি। চলতি মাসের ১৩ তারিখের ময়নাগুড়ির দোমহনির বিকানের গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনা ফিরিয়ে দেয় ২৩ বছর আগে ঘটে যাওয়া সাঁইথিয়ার স্মৃতি। দুর্ঘটনায় মৃত্যু হয় ৯ জনের। আহত হন বেশ কয়েকজন। ইতিমধ্যেই রেলের ট্র্যাক মেরামতি করে ট্রেন চলাচল শুরু হয়েছে ওই লাইনে। কিন্তু স্বাভাবিক ছন্দে ফিরতে পারছেন না দোমহনি। প্রশ্ন উঠেছে, রেলের পরিকাঠামো নিয়ে। দুর্ঘটনা কি এড়ানো যেত না? উঠেছে সে প্রশ্নও। ইতিমধ্যেই ওই ঘাতক এক্সপ্রেসের চালককে আটক করে জিজ্ঞাসাবাদও করেছে কমিশনার অব রেলওয়ে সেফটি। পরবর্তীতে যাতে আর এই ধরনের কোনও দুর্ঘটনা না হয়ে সেই বিষয়টি চিন্তা করেই রেল পরিকাঠামোয় বিশেষ নজর দেওয়া হচ্ছে বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহলের একাংশ।

আরও পড়ুন:  Anubrata Mondal on CBI Summoned: দ্বিতীয়বার CBI-এর তলব এড়ালেন ‘অসুস্থ’ অনুব্রত

আরও পড়ুন: Coal Scam: কয়লা-কাণ্ডে নিজাম প্যালেসে হাজিরা অভিষেকের আপ্তসহায়কের