কেশিয়াড়ির বিস্ফোরণে আহত কর্মী মৃত্যু

গ্রামবাসীরা দেহ না নামিয়েই বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশ গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কেশিয়াড়ির বিস্ফোরণে আহত কর্মী মৃত্যু
পুলিশকে ঘিরে গ্রামবাসীদের বিক্ষোভ
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 11:39 AM

পশ্চিম মেদিনীপুর: কেশিয়াড়িতে (Keshiary Blast) বাজি কারখানায় বিস্ফোরণে আহত ব্যক্তির মৃত্যু হল। মৃতের নাম রতন কর। বৃহস্পতিবার রাতে তাঁর দেহ গ্রামে নিয়ে আসা হয়। হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে দেহ আটকে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গ্রামবাসীদের অভিযোগ, হাসপাতালের তরফ থেকে কোনও ‘ডেথ সার্টিফিকেট’ দেওয়া হয়নি। তবে একটি রেফার সার্টিফিকেট দেওয়া হয়। রতনকে কি তবে অন্যত্র স্থানান্তরিত করার ব্যবস্থা করা হয়েছিল, তা নিয়ে প্রশ্ন তোলেন গ্রামবাসী ও পরিবারের সদস্যরা। রাতে দেহ অ্যাম্বুলেন্সে বাড়িতে আসে। কিন্তু গ্রামবাসীরা দেহ না নামিয়েই বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশ গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সপ্তাহ খানেক আগে পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাচক্রে সেদিনই খড়্গপুরের অদূরে একটি গ্রামে চা চক্রে যোগ দিয়েছিলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তার ২৭ কিলোমিটার দূরেই আনাড় গ্রামে একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ হয়।

আরও পড়ুন: প্রাণের খোঁজে মঙ্গলে পা নাসার মহাকাশ যানের, ইতিহাসের কাণ্ডারী দুই বাঙালিও

কানাইলাল কর ও রতন কর নামে দুই বাজি কারখানার কর্মী গুরুতর আহত হন। তাঁদের প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে খড়্গপুর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই ভর্তি ছিলেন রতন।