Chandrakona Police injured: মদ খেয়ে পুলিশকে পেটানোর অভিযোগে গ্রেফতার ৩ যুবক

Chandrakona Police: তার মধ্যে রয়েছে পুলিশের গাড়ি ভাঙচুর, মারধর, কাজে বাধা সহ একাধিক ধারা। বাকি অভিযুক্তদের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিশ।

Chandrakona Police injured: মদ খেয়ে পুলিশকে পেটানোর অভিযোগে গ্রেফতার ৩ যুবক
আক্রান্ত পুলিশ কর্মীরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 9:43 AM

ক্ষীরপাই: বড়দিনে মদ্যপ যুবকদের হাতে আক্রান্ত হয় সাত পুলিশ কর্মী ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার তিনজন। পুলিশ সূত্রে খবর তাদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তার মধ্যে রয়েছে পুলিশের গাড়ি ভাঙচুর, মারধর, কাজে বাধা সহ একাধিক ধারা। বাকি অভিযুক্তদের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছে মাধব খান, সবুজ পণ্ডিত গ্রেফতার হয়েছে। ধৃত দু’জনই মনশুকা এলাকার বাসিন্দা। এছাড়াও গাড়ির চালককে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, এই গাড়িতে চড়েই পিকনিক করতে এসেছিল অভিযুক্তরা। এই বিষয়ে ধৃত গাড়ির চালক পঞ্চানন দলুই বলেন, “আমি কিছুই করিনি। আমি তো গাড়ির চালক।” পরে তাঁর আরও সংযোজন, “পেটের দায় এসেছিলাম গাড়ি চালাতে। আমি মদ খাইনি। ওরা খেয়েছিল। যতদূর শুনেছি  ওরা সকলেই মনশুকার ছেলে ছিল।”

এ দিকে, গতকালের এই ঘটনায় স্তম্ভিত এলাকার মানুষ। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এএসআই পঙ্কজ কুমার দে। তাঁর বুকে-পেটে প্রচণ্ড যান্ত্রণা থাকার হাসপাতালে ভর্তি তিনি। তবে রাত্রিবেলাই বাকি আহত ছয়জন পুলিশ কর্মীকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। খবর পেয়ে রবিবার রাত্রিবেলাই ঘটনাস্থলে পৌঁছন মহকুমা পুলিশ আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী। আক্রান্ত পুলিশকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

“কয়েকজন ছেলে আমায় বাঁচাচ্ছিল। তাঁদেরকেও মারধর করে। ওরা উল্টোপাল্টা কাজ করছিল, মেয়েদের কটূক্তি করে। আমরা প্রতিবাদ করতেই মারধর করে।” আরও এক আক্রান্ত পুলিশ কর্মী জানান, “মদ খেয়ে মহিলাদের কটূক্তি করছিল। এরপর বাধা দিতে গেলেই হাতের সামনে পড়ে থাকা বাঁশ, লাঠি, খুন্তি যা পেয়েছে সব দিয়ে আমাদের মেরেছে।”

ঠিক কী ঘটেছে?

পশ্চিম মেদিনীপুরে চন্দ্রকোনা (Chandrakona) থানা এলাকার ক্ষীরপাইয়ে গতকাল বড়দিনে উপলক্ষ্যে বড়মা কালী মন্দির লাগোয়া শিলাবতী নদীর পাড়ে পিকনিক করতে এসেছিল অনেকে। অনেকগুলি পৃথক পৃথক দল সেখানে পিকনিক করছিল। তার মধ্যে ঘাটালের মনশুকা এলাকা থেকেও বেশ কয়েকজন যুবক এসেছিল পিকনিকের জন্য। পুলিশ সূত্রে খবর, ওই যুবকরা সেখানে মদ্যপান করছিল এবং সেই সঙ্গে মহিলাদের কটূক্তি করছিল বলেও জানা গিয়েছে। সেই থেকেই ঝামেলার সূত্রপাত। এলাকায় পিকনিক করতে আসা অন্য কয়েকজন যুবক তাদের বাধা দেয় এবং হাতাহাতির পরিস্থিতি তৈরি হয় সেখানে।

এদিকে ওই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান ক্ষীরপাই ফাঁড়ির কয়েকজন পুলিশকর্মী। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলে মদ্যপ ওই যুবকরা পুলিশকর্মীদের উপর আচমকা চড়াও হয় এবং এলোপাথারি মারতে শুরু করে বলে অভিযোগ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আচমকা এমন হামলার জন্য প্রস্তুত ছিলেন না পুলিশকর্মীরাও। ওই মদ্যপ যুবকরা পুলিশকর্মীদের মারধর করে বলে অভিযোগ এবং পুলিশের একটি গাড়িও ভাঙচুরের অভিযোগ রয়েছে। তপ্ত পরিস্থিতির খবর পেয়ে চন্দ্রকোনা থানা ও ক্ষীরপাই ফাঁড়ির আরও পুলিশবাহিনী সেখানে পৌঁছয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় সাতজন পুলিশকর্মী এবং আরও তিনজন স্থানীয় ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গিয়েছে।