Purba Bardhaman: সিপিএমের পতাকা হাতে তৃণমূলের মঞ্চে! পরক্ষণেই ঘুরে গেল ‘খেলা’

CPIM and TMC: পূর্ব বর্ধমানের অমরপুর গ্রাম পঞ্চায়েতে মোট ১৯টি আসন হয়েছে। গত পঞ্চায়েত ভোটে তার মধ্যে তৃণমূলের দখলে গিয়েছিল ১৩টি আসন। সিপিএম পেয়েছিল পাঁচটি আসন এবং বিজেপির ঝুলিতে গিয়েছিল একটি আসন।

Purba Bardhaman: সিপিএমের পতাকা হাতে তৃণমূলের মঞ্চে! পরক্ষণেই ঘুরে গেল 'খেলা'
সিপিএমের পতাকা হাতে তৃণমূলের মঞ্চে দুই পঞ্চায়েত সদস্যImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2024 | 9:29 PM

পূর্ব বর্ধমান: কাঁধে লাল ঝান্ডা। সেই নিয়েই একপ্রকার মিছিল করে তৃণমূলের সভায় ঢুকলেন পঞ্চায়েতের দুই বাম সদস্য। সঙ্গে আরও অনেক সমর্থন-অনুগামী। সোজা উঠে গেলেন তৃণমূলের মঞ্চে। তারপর কাঁধের লাল ঝান্ডা নামিয়ে তুলে নিলেন জোড়াফুলের পতাকা। রবিবার সন্ধেয় এমনই এক অভিনব কায়দায় তৃণমূলে যোগদানের পর্ব দেখা গেল পূর্ব বর্ধমানের আউশগ্রামের বিষ্ণুপুর এলাকায়। সিপিএম থেকে আসা দুই পঞ্চায়েত সদস্যের হাতে জোড়াফুলের পতাকা তুলে দিলেন এলাকার বিধায়ক অভেদানন্দ থান্দার।

উল্লেখ্য, পূর্ব বর্ধমানের অমরপুর গ্রাম পঞ্চায়েতে মোট ১৯টি আসন হয়েছে। গত পঞ্চায়েত ভোটে তার মধ্যে তৃণমূলের দখলে গিয়েছিল ১৩টি আসন। সিপিএম পেয়েছিল পাঁচটি আসন এবং বিজেপির ঝুলিতে গিয়েছিল একটি আসন। এবার বিষ্ণুপুর এলাকা থেকে সিপিএমের দু’জন পঞ্চায়েত সদস্য মাসকুরা খাতুন ও শেখ আজহারউদ্দিন যোগ দিলেন তৃণমূল শিবিরে। যা এলাকায় তৃণমূলের শক্তি আরও বাড়াল বলেই মনে করছে রাজনৈতিক মহল। তৃণমূলের আউশগ্রাম-২ ব্লকের সভাপতি শেখ আব্দুল লালন জানিয়েছেন, এই যোগদানের ফলে অমরপুর এলাকায় তৃণমূলের দলীয় সংগঠন আরও সুদৃঢ় হল।

এদিন তৃণমূলে যোগদানের বিষয়ে সদ্য দলবদল করা পঞ্চায়েত সদস্য শেখ আজহারউদ্দিন জানাচ্ছেন, বিধায়ক অভেদানন্দ থান্দার এলাকায় যেভাবে মানুষের হয়ে কাজ করছেন, তা থেকে অনুপ্রাণিত হয়েই তৃণমূলে যোগ করেছেন তাঁরা। তাঁদের বক্তব্য, ‘এখানে জোর করার কোনও বিষয় নেই। আমি পাড়ায় পাড়ায় মানুষকে যে প্রতিশ্রুতি দিয়েছি, সেগুলি পূরণ করার জন্যই তৃণমূলে যোগ দিয়েছি।’