Odisha-Bengal Border Close: নববর্ষে বাংলার জন্য ‘রুদ্ধদ্বার’ ওড়িশার, ছুটির তালিকায় বাদ পড়বে তালসারি, চন্দনেশ্বর

Purba Medinipur: তালসারি কোস্টাল থানার পুলিশ দাঁড়িয়ে থেকে বাংলা থেকে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে।

Odisha-Bengal Border Close: নববর্ষে বাংলার জন্য 'রুদ্ধদ্বার' ওড়িশার, ছুটির তালিকায় বাদ পড়বে তালসারি, চন্দনেশ্বর
পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে পুলিশ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 8:10 PM

দিঘা: লাগাতার বাড়ছে সংক্রমণ। আজ ইতিমধ্যে তিন হাজারের গন্ডি পেরিয়েছে আক্রান্তের সংখ্যা। বছর শেষের বুলেটিনে চোখ কপালে ওঠার জোগাড়। বাড়তে থাকা সংক্রমণের কারণে পড়শি রাজ্য ওড়িশায় বর্ডার বন্ধ করে দেওয়া হল। পাশাপাশি বর্ডার সংলগ্ন সমস্ত রকম পর্যটন কেন্দ্র ও ধর্মীয় স্থান বন্ধ করল ওড়িশা সরকার।

জানা গিয়েছে, তালসারি সমুদ্র সৈকত ও চন্দনেশ্বর মন্দিরে পর্যটকদের যাওয়া ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি বাংলা ও ওড়িশার বর্ডার উদয়পুর সমুদ্র সৈকতে তালসারি কোস্টাল থানার পুলিশ দাঁড়িয়ে থেকে বাংলা থেকে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ২ হাজার পার করে দৈনিক আক্রান্তের সংখ্যা। শুক্রবার ফের লাফ! ফের আরও এক হাজার পার। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার পার করল। মৃত সাত। বেড়েছে পজিটিভি রেটও।

২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৫১। এর মধ্যে কলকাতাতেই আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। গত ২৪ ঘণ্টায় মহানগরে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে চারজনের। বাকি জেলাগুলি থেকে দৈনিক সংক্রমণে এই মুহূর্তে অনেকটাই এগিয়ে কলকাতা। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৮১৩টি নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৮.৪৬ শতাংশে।

তবে শুধু কলকাতা নয়, স্বাস্থ্য দফতরের মাথা ব্যাথা সেই সব জেলা নিয়েও যেখানে খুব নীরবে ঢুকে কার্যত বিস্ফোরণ ঘটাতে পারে সংক্রমণ। এক্ষেত্রে হাওড়া নিয়ে চিন্তায় তারা। কলকাতার পর দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও উত্তর ২৪ পরগনা এগিয়ে রয়েছে ঠিকই, কিন্তু হাওড়া নিয়ে স্বাস্থ্য দফতরের একটা আশঙ্কা রয়েছে। সেখানে আচমকাই সংক্রমণ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এই জেলার পজিটিভিটি রেট। পাশাপাশি পূর্ব মেদিনীপুরে একদিনে আক্রান্ত হয়েছেন ১৫ জন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৬১৪।

এদিকে, নিউ দিঘা, দিঘা,শংকরপুর,তাজপুর,মন্দারমণি, সর্বত্রই থিকথিক করছে ভিড়। নেই তিল ধারণের জায়গা। ব্যাপক ভিড় এড়াতে জোর দেওয়া হয়েছে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর। করোনা বিধি মানার প্রবণতা বাড়াতে তৎপর প্রশাসন। সৈকতের কোনায়-কোনায় মাইকে লাগাতার সচেতনতামূলক প্রচার চালাচ্ছে পুলিশ। এরপরও কাজ না হলে গ্রেফতার করা হচ্ছে বেপরোয়া পর্যটকদের।শুক্রবার দিঘা ও মন্দারমণি কোস্টাল থানার পুলিশ গ্রেফতার করেছে এমন ৩০ জনকে। তাঁরা প্রত্যেকেই পর্যটক বলে জানিয়েছে পুলিশ। বিপর্যয় মোকাবিলা আইনে মামলাও দায়ের করা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

আরও পড়ুন: ২৫-এর পার্কস্ট্রিটকে ভিড়ে টেক্কা দিচ্ছে দিঘার সৈকত, করোনা বিধি ভেঙে গ্রেফতার ৩০!