Ratha Yatra: রথের মেলায় মোমোর দোকানে ঠাসা ভিড়, আর সেটাই কারণ, রাত হতেই গ্রাম জুড়ে পড়ল হাহাকার

Ratha Yatra: জানা যাচ্ছে, ডেমুরিয়াতে রথযাত্রা উপলক্ষে মেলার আয়োজন করা হয়েছিল। সেই মেলাতে অনেক দোকানের স্টল ছিল। তার মধ্য়ে মোমোও একটি। ওই দোকানে অনেকেই মোমো খেয়েছিলেন। পরে গ্রামের অনেকেই অসুস্থ হতে থাকেন। হাসপাতালে ভর্তি হতে থাকেন অনেকে।

Ratha Yatra: রথের মেলায় মোমোর দোকানে ঠাসা ভিড়, আর সেটাই কারণ, রাত হতেই গ্রাম জুড়ে পড়ল হাহাকার
রথের মেলায় মোমোর দোকানে খেয়ে অসুস্থ একাধিকImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2024 | 5:03 PM

পূর্ব মেদিনীপুর: রথ উপলক্ষে মেলা বসেছিল। আর মেলাতে মোমোর দোকান। ভালই ভিড় ছিল সেই দোকানে। কিন্তু মেলার রাত থেকেই গ্রাম জুড়ে পড়ল হট্টগোল। রামনগরের ডেমুরিয়া মেলায় মোমো খেয়ে অসুস্থ একাধিক। সকলেরই বমি-পায়খানা হচ্ছে বলে জানা গিয়েছে। অসুস্থদের সকলেই কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। অনেককে স্যালাইন দেওয়া হচ্ছে।

জানা যাচ্ছে, ডেমুরিয়াতে রথযাত্রা উপলক্ষে মেলার আয়োজন করা হয়েছিল। সেই মেলাতে অনেক দোকানের স্টল ছিল। তার মধ্য়ে মোমোও একটি। ওই দোকানে অনেকেই মোমো খেয়েছিলেন। পরে গ্রামের অনেকেই অসুস্থ হতে থাকেন। হাসপাতালে ভর্তি হতে থাকেন অনেকে। হাসপাতালে যাওয়ার পর কেস স্টাডি করতে গিয়ে দেখা যায়, যাঁরা অসুস্থ হয়েছেন, তাঁদের প্রত্যেকেই ওই দোকানের মোমো খেয়েছিলেন।

মেলা কমিটির পক্ষে জানানো হয়েছে ২০ জন অসুস্থ হয়েছে। যে দোকানের মোমো খেয়ে অসুস্থ হয়েছেন,  সোমবার থেকে সেই দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। নতুন করে আর কোনও অসুস্থ হওয়ার ঘটনা ঘটেনি। যাঁরা অসুস্থ হয়েছেন, তাঁরা কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা যাচ্ছে।

এক অসুস্থ জয়শ্রী বেড়ুয়া বলেন, “আমার পরিবারেই তো ৫ জন অসুস্থ হয়ে পড়েছি। এই হাসপাতালেই হয়তো ৫০-৬০ জন অসুস্থ হয়ে পড়েছেন। কী ছিল মোমোতে কে জানে!”

হাসপাতালের সুপার অরূপ রতন করণ বলেন, “আমরা জেনে পেরেছি, পুরুষ ও মহিলা বিভাগে অনেকেই ভর্তি হয়েছেন। চার জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিদেরও ছেড়ে দেওয়া হবে। বমি পায়খানা, জ্বরই লক্ষণ।”