Mamata Banerjee: ক’দিন পর রামনবমী, একটা চকোলেট বোম পড়লেও NIA ঢুকিয়ে দেবে: মমতা

Mamata Banerjee: রবিবার পুরুলিয়াতে সভা। সেখান থেকেই একই সুর চড়ান তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, "মানুষ প্রতিবাদ করলেই এনআইএ-কে ব্যবহার করা হচ্ছে।" কী কী বললেন মুখ্যমন্ত্রী, দেখুন এক নজরে....

Mamata Banerjee:  ক'দিন পর রামনবমী, একটা চকোলেট বোম পড়লেও NIA ঢুকিয়ে দেবে: মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2024 | 3:16 PM

পুরুলিয়া: ভূপতিনগরে এনআইএ-এর ওপর ‘হামলা’র অভিযোগে এখন তপ্ত বঙ্গ রাজনীতি। কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে। শনিবারই হেমতাবাদের সভা থেকে এনআইএ-এর বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। রবিবার পুরুলিয়াতে সভা। সেখান থেকেই একই সুর চড়ান তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, “মানুষ প্রতিবাদ করলেই এনআইএ-কে ব্যবহার করা হচ্ছে।” কী কী বললেন মুখ্যমন্ত্রী, দেখুন এক নজরে….

KEY HIGHLIGHTS

  1. যাদের মাটির বাড়ি, তাদের একটাই কথা বলতে চাই, মোদী সরকার, বিজেপি সরকার কিন্তু আপনাদের জন্য কোনও টাকা দেয়নি। একশো দিনের কাজের টাকা দেয়নি। আমাদের সরকার ৫৯ লক্ষ জব কার্ড হোল্ডারদের টাকা দিয়েছি।
  2. যারা নাম লেখাবেন ওদের কথায়, মনে রাখবেন আপনার নামটা কেটে দেবে। খবরদার ওই পথে পা দেবেন না। মাটির বাড়িতে এখনও যারা পদ্ম ফুল আঁকছেন, ওরা ভাঁওতা।
  3. যে মেয়েটা আমার সঙ্গে বিছানায় শোয়, তার পদবী বাউড়ি, আমরা সব ধর্মের লোককে নিয়ে চলি। পুরুলিয়া থেকে যাঁকে জিতিয়েছিলেন, তিনি কী করেছেন, আজ পর্যন্ত কিছু করেছেন? ছবি লাগিয়ে দিয়েছে। আমার ছবি তো মুছে দিয়েছো ঠিক আছে, নির্বাচনের সময়, কিন্তু প্রধানমন্ত্রীর ছবি কেন লাগিয়ে রেখেছো?
  4. মানুষ যখন প্রতিবাদ করছে, তখন এনআইএ-কে ঢুকিয়ে দিচ্ছে। গদ্দারের এলাকায় মধ্যরাতে মহিলাদের ঘরে এনআইএ-কে ঢুকিয়ে দিচ্ছে। পুলিশ জানতেও পারল না। পুলিশের ড্রেস পরে আগে তো সিঙ্গুর-নন্দীগ্রামে অনেকে নোংরামোও করেছেন। মা বোনেরা প্রতিবাদ করল, তাদের বিরুদ্ধে ডায়েরি করে দিয়েছে। বলছে, তৃণমূলের সব বুথ সভাপতিকে গ্রেফতার করো।
  5. আবার রামনবমী আসছে, দেখবেন একটা চকোলেট বোমা পড়লেও এনআই-কে ঢুকিয়ে দেবে। এনআইএ-র কোন অধিকার আছে? পুরুলিয়াতেও শুনেছি, সব হোটেলে গিয়ে খোঁজ নিচ্ছে, কোন পার্টির কে কে আছে, তোমার কী? তোমার কি কাজ? কোন পার্টি কোন হোটেলে থাকবে? থাকবে কোথায়, তোমার মাথায়? যে হেলিকপ্টারটা নিয়ে প্রোগ্রাম করি, সেটাতেও পার্টির টাকায় ভাড়া করি।
  6. NIA-CBI, বিজেপির ভাই।  ED- ইনকাম ট্যাক্স, বিজেপির টাকা তোলার লোক। ভয় দেখাচ্ছে, বলছে বিজেপি করো। দেশের সব নেতাকে গ্রেফতার করছে।
  7. বেছে বেছে দলীয় নেতাদের গ্রেফতার করা হচ্ছে। কাশীপুরের সভা থেকে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী।
  8. দুর্নীতির দেখেছেন কী? চ্যালেঞ্জ করছি, ১৩৬টা কমিটি বাংলায় পাঠিয়েছিলেন দুর্নীতি দেখার জন্য গদ্দারদের কথায়। কিন্তু তদন্ত করে কী করলেন, ফাঁস করুন? উত্তরপ্রদেশেও তো তদন্ত করতে গিয়েছিলেন।
  9. বেশ কিছু স্কিমে কিছু গন্ডগোল ছিল, আমরা সংশোধন করে দিয়েছি। বলুন তো সব পঞ্চায়েত কি আমাদের? কিছু জায়গায় বিজেপির পঞ্চায়েত রয়েছে, কিছু জায়গায় বাম-রাম, কংগ্রেস রয়েছে. তোমার পঞ্চায়েত যদি চুরি করে, আমার দায়িত্ব?
  10. আয়ুস্মান ভারতের কথা বলছেন, কিন্তু তাতে টাকা আমাদেরও অর্ধেক দিতে হবে। তাতে আপনার একটা সাইকেল, একটা বাড়ি থাকলেও পাবেন না। আমরা দিচ্ছে স্বাস্থ্য সাথী প্রকল্প। সবাই পাবেন।
  11. মোদীবাবুর গ্যারান্টি নিজের ছবি দেখা। কিছু মানুষকে নাকি রেশন দেবে। পাঁচ কেজির চাল-আটা আর মোদীবাবুর ছবি। কই আমরা যে রেশন দিই, আমি কি আমার ছবি লাগিয়ে দিই নাকি তৃণমূলের লোগো লাগাই?
  12. নির্বাচন কমিশন স্যালট টু ইউ। আমি আগেই স্যালুট দিয়ে দিলাম। আমি জানি বিজেপি আপনাদের রোজ দেয়। আমরা চাই আপনারা ইমপার্সিয়ালি কাজ করুন। আর যদি না করেন, বিশ্বের গণতন্ত্র, ভারতবর্ষ যদি ধ্বংস হয়ে যায়, মানুষ কিন্তু আপনাদের ক্ষমা করবে না। আমরা দেশকে ভালোবাসি, তাই আমরা এখনও মুখ খুলিনি। যখন মুখ খুলব, তখন দেখবেন আপনার বত্রিশটা পাটি বেরিয়ে গিয়েছে।
  13. আরেকটা আইন পাশ করেছে। ক্যা পাশ করিয়েছে। যেই ক্যা দেবেন, NRC করে দেবে। ধর্ম মত অনুযায়ী কিচ্ছু করতে পারবেন না।
  14. আমি নেতারা যাঁরা রয়েছেন, সবাইকে বলে যাবো, আরও বেশি করে প্রচারের জন্য সময় দিতে হবে। ওরা কিন্তু ইলেকশন বক্সে চিপ ঢুকিয়ে দিতে পারে, এগুলো ভালো করে নজর রাখতে হবে। কোথাও থাকব, ওরা হোটেলও সব বুক করে নিচ্ছে, যাতে আমরা না থাকতে পারি।