Piyali Basak: ৭২ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় শৃঙ্গ জয়, এভারেস্টের পর লোৎসে জয়ের নয়া রেকর্ড চন্দননগরের পিয়ালির

Piyali Basak: ৭২ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় শৃঙ্গ জয়, এভারেস্টের পর লোৎসে জয়ের নয়া রেকর্ড চন্দননগরের পিয়ালির
ছবি - লোৎসে জয় পিয়ালির

Piyali Basak: রবিবারই এভারেস্ট জয় করে গোটা দেশের নজর কেড়েছিলেন বাংলার পিয়ালি। এমনকী সামান্য কিছু রাস্তা বাদে গোটা পথ অক্সিজেন ছাড়া উঠে ভারত রেকর্ড তৈরি করে ফেলেছিলেন পিয়ালি।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 24, 2022 | 10:45 PM

কলকাতা: ফের নয়া নজির গড়লেন চন্দননগরের পিয়ালি বসাক (Piyali Basak)। এভারেস্টের (Mount Everest) পর এবার লোৎসে জয় করলেন তিনি। ৭২ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় শৃঙ্গ জয় করে ফের নয়া ইতিহাস তৈরি করলেন এই বঙ্গ তনয়া। প্রসঙ্গত, রবিবার সকাল সাড়ে ৮টা নাগাদ এভারেস্ট জয় করে সাড়া ফেলে দিয়েছিলেন পিয়ালি। ৮৮৪৮ মিটারের মধ্যে ৮৪৫০ মিটার অক্সিজেন ছাড়া উঠে নয়া রেকর্ডও তৈরি করেছিলেন পিয়ালি। এর আগে আসামরিক ক্ষেত্রে আর কোনও ভারতীয়র ঝুলিতেই এ রেকর্ড ছিল না। এমনকী বিশ্বের মধ্যে দ্বিতীয় ব্যক্তি হিসাবেও এই নজির গড়েছে পিয়ালি। তারপর থেকেই চলছিল লোৎসে জয়ের তোড়জোড়। এবার সেই শিখরও ছুঁয়ে ফেললেন বাংলার এই ধন্যি মেয়ে।      

প্রসঙ্গত, পিয়ালির জয়ে বাংলার গর্বের দিন ফিরলেও ঋণের ভারে জর্জরিত গোটা বসাক পরিবার। ইতিমধ্য়েই পিয়ালির খরচ হয়েছে ৩৯ লক্ষের বেশি টাকা। তারমধ্যে এখনও বাজারে ঋণ রয়েছে ১২ লক্ষেরও বেশি। গতাকলই একথা জানান পিয়ালির মা। এদিকে অভিযান শুরু আগে অর্থসঙ্কটের কথা জানিয়ে একটি ভিডিও বার্তাও দেন পিয়ালি। যদিও তারপরেও এখনও পর্যন্ত কোনও আর্থিক সাহায্য মেলেনি বলে অভিযোগ। অন্যদিকে ক্যাম্পিংয়ের খরচ, নেপাল সরকারের কর, এজন্সি বোনাস সহ একাধিক ক্ষেত্রে বড় অঙ্কের টাকা বাকি রয়েছে পিয়ালির। 

এই খবরটিও পড়ুন

যদিও চন্দননগরের বিধায়ক ইন্দ্রলীন সেনের দাবি, তাঁর অনুরোধেই বরাবারই পিয়ালির পাশে থেকেছে রাজ্য়ের ক্রীড়া দফতর। তবে এবারের সঙ্কটকালে পিয়ালিকে রাজ্যের তরফে কোনও ভাবে সাহায্য় করা হবে কিনা সে বিষয়ে বিশদে কিছু জানা যায়নি। অন্যদিকে হুগলীর সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নির্দেশে রবিবারই পিয়ালির বাড়ি যান জেলার বিজেপি সভাপতি তুষাঢ় মজুমদার। সঙ্কটকালে পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন তিনি। এমনকী পিয়ালি ঘরে ফিরলেই দ্রুত তাঁর সঙ্গে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করানোরও তোড়জোড় চলছে বলে জানান তিনি। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA