Job Seekers: ‘আমরা যেভাবে হোক আদায় করে নেব’, ভোট বয়কটের ডাক চাকরিপ্রার্থীদের

S 24 Parganas: ২০০৯ সালের প্রাথমিক শিক্ষক পরীক্ষায় উত্তীর্ণ ১৮৩৪ জনের মধ্যে ১৫০৬ জনের নিয়োগের পর এই চাকরিপ্রার্থীরা গত মাসের ২ থেকে ৬ তারিখ মাথা মুড়িয়ে অনশন বসেছিলেন। পরে তৃণমূল নেতা কুনাল ঘোষের আশ্বাসে অবস্থান বিক্ষোভ ওঠে।

Job Seekers: 'আমরা যেভাবে হোক আদায় করে নেব', ভোট বয়কটের ডাক চাকরিপ্রার্থীদের
চাকরিপ্রার্থীদের বিক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2024 | 4:17 PM

দক্ষিণ ২৪ পরগনা: আবারও আন্দোলনে ২০০৯ দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিক চাকরিপ্রার্থীরা। এবার নন জয়েনিংয়ের তালিকা প্রকাশ ও নিয়োগের দাবিতে সোমবার দুপুরে ডায়মন্ড হারবার স্টেশনমোড় থেকে মিছিল করে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ অফিসের সামনে অবস্থান বিক্ষোভে বসেন কয়েকশো চাকরিপ্রার্থী। চাকরিপ্রার্থীরা মাথায় গামছা বেঁধে থালা হাতে এই মিছিল করেন। এমনকি কুশপুতুল পোড়ানো হয়।

২০০৯ সালের প্রাথমিক শিক্ষক পরীক্ষায় উত্তীর্ণ ১৮৩৪ জনের মধ্যে ১৫০৬ জনের নিয়োগের পর এই চাকরিপ্রার্থীরা গত মাসের ২ থেকে ৬ তারিখ মাথা মুড়িয়ে অনশন বসেছিলেন। পরে তৃণমূল নেতা কুনাল ঘোষের আশ্বাসে অবস্থান বিক্ষোভ ওঠে। পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করে দক্ষিণ চব্বিশ পরগনা জেলা প্রাথমিক শিক্ষা সংসদ।

আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের দাবি, সংসদের প্যানেলে নিয়ে আগেই আপত্তি তুলেছিলেন তাঁরা।  দাবি মানা হয়নি। এই প্যানেলে অস্বচ্ছতা হয়েছে। একই সঙ্গে প্যানেলের নন জয়েনিংয়ের তালিকা এখনও প্রকাশ করা হয়নি। সেখানে ৬৫০ থেকে ৭০০ চাকরিপ্রার্থী চাকরি পাবেন। দ্রুত দাবি না মানা হলেও আবারও লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি চাকরি প্রার্থীদের। এক চাকরিপ্রার্থী বলেন, “কী বলব, আর কিছু বলার  নেই। এতদিনেও চাকরি পেলাম না। মৃত্যুর আগে পাব কিনা, আর বলতে পারি না।” আরেক চাকরিপ্রার্থী বলেন, “অনশন মঞ্চে কুণাল স্যর এসেছিলেন, ওঁকে বলেছিলাম, এই প্যানেল অস্বচ্ছ। তখন ওঁ বলেছিলেন, প্যানেলের সময়ে এই চেয়ারম্যান ছিলেন না। কিন্তু আমাদের বক্তব্য, এই চেয়ারম্যান তো স্বচ্ছ। তাহলে আমাদের জয়েনিং হোক। আমাদের আন্দোলনকারীদের দিয়েই নন জয়েনিং পূরণ হোক। নাহলে আমরা ভোট বয়কট করব। আমাদের অধিকার আমরা আদায় করে নেব।”