‘কীসের স্বাধীনতা?’ ছেঁড়া হল জাতীয় পতাকা! আবাসনে দুই দলের গণ্ডগোলে হুলুস্থুল সোনারপুর

National Flag: স্বাধীনতা দিবস উদযাপনকে কেন্দ্র করে একটি আবাসনের আবাসিকের মধ্যে নজিরবিহীন গণ্ডগোল। এমনকি ছেঁড়া হল জাতীয় পতাকা! ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল সোনারপুর থানার নোবেল গেট রোড এলাকার একটি আবাসনে।

'কীসের স্বাধীনতা?' ছেঁড়া হল জাতীয় পতাকা! আবাসনে দুই দলের গণ্ডগোলে হুলুস্থুল সোনারপুর
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 9:03 PM

সোনারপুর: স্বাধীনতা দিবস উদযাপনকে কেন্দ্র করে একটি আবাসনের আবাসিকের মধ্যে নজিরবিহীন গণ্ডগোল। এমনকি ছেঁড়া হল জাতীয় পতাকা! ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল সোনারপুর থানার নোবেল গেট রোড এলাকার একটি আবাসনে। ছুটে এল পুলিশ।

৭৫ তম স্বাধীনতা দিবসেও রাজ্যজুড়ে সারাদিন বিক্ষপ্ত গোলমালের অভিযোগ পাওয়া গিয়েছে। তবে তা মূলত রাজনৈতিক গণ্ডগোল। কোথাও আইএসএফ কর্মীরা জাতীয় পতাকা উত্তোলন করায় তা পণ্ড করে মারধরের অভিযোগ উঠেছে রাজ্যের শাসক দলের অনুগামীদের বিরুদ্ধে। কোথাও আাবার বিজেপি বিধায়কের তোলা জাতীয় পতাকা নামিয়ে দেওয়ার মতো চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। তবে একই আবাসনে স্বাধীনতা দিবস উদযাপন ঘিরে গোলমাল নজিরবিহীন বলা চলে।

জানা গিয়েছে, রবিবার সকালে নোবেল গেট রোড এলাকার একটি আবাসনের আবাসিকরা জাতীয় পতাকা উত্তোলন করেন। তাতে বাধা দেন দুই আবাসিক! অভিযোগ, টানাটানি করে জাতীয় পতাকা ছিঁড়ে ফেলেন তাঁরা। বাধা দিতে গেলে চলে মারধর। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায়। ঘটনার খবর পেয়ে ছুটে আসে সোনারপুর থানার পুলিশ।

অভিযোগ, এই আবাসনের আবাসিক জনৈক নিখাদ খান ও তাঁর স্বামী এমডি আরফ খান সহ আরেক আবাসিক স্বাতী ভট্টাচার্য মিলে এই স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ভণ্ডুল করার পরিকল্পনা করেছিলেন। এমনকি তাঁরা বাইরে থেকে লোকজন নিয়ে এসে হামলা চালাযন বলেও অভিযোগ। পূর্বপরিকল্পিত ভাবে এই অনুষ্ঠান নষ্ট করার অভিযোগও রয়েছে তাঁদের বিরুদ্ধে। এই ঘটনায় দু পক্ষের বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে। কীন্তু কী কারণে ঝামেলা? কেনই বা জাতীয় পতাকা ছেড়ার মতো অপরাধের ঘটনা ঘটল?

এক আবাসিকের কথায়, “প্রতি বছরেরই আবাসনে সবাই মিলে পতাকা উত্তোলন করি। আজ সকালেও তেমনি সবাই রেডি হয়ে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে জড়ো হই। হঠাৎ বাইরে থেকে ১৫-২০ জন অজ্ঞাত পরিচয় ছেলে এখানে এসে দাঁড়ায়। আমরা একটু ভয় পাই। তার পর আবাসনের দুই বাসিন্দা বলেন, এখানে কোনও পতাকা উত্তোলন হবে না। কীসের পতাকা উত্তোলন? চারতলার ভদ্রমহিলা এসে পতাকা ধরে টানাটানা শুরু করেন। আমি ছাড়াতে গেলে ওই ছেলেরা আমাকে ধাক্কা মেরে ফেলে দেয়! বাকিরা হইহই করে আটকাতে গেলে তাঁদেরও মারধর হয়।”

কেন এমন করলেন তাঁরা? মহিলার অভিযোগ, “অভিযুক্ত ফ্ল্যাটবাসীরা রাতভর হইচই করেন। তাঁরাই এসে এদিন বলেন, এখানে কোনও পতাকা উত্তোলন হবে না।” মহিলার মারাত্মক অভিযোগ, অর্জুন নামে এক ফ্ল্যাটের বাসিন্দা সবাই ধমকে বেড়ান যে তিনি খুন করে এসেছেন। তাই তাঁকে যেন কেউ কিছু না বলেন! সব মিলিয়ে স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন ঘিরে তোলপাড় আবাসনে। পুরো ঘটনার তদন্তে পুলিশ। আরও পড়ুন: বিজেপি বিধায়কের তোলা জাতীয় পতাকা নামিয়ে দেওয়ার অভিযোগ! তৃণমূল বলল, ‘মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ’