স্বাধীনতা দিবসেও উত্তপ্ত ভাঙড়! বিস্মিত নওসাদের প্রশ্ন, ‘বিরোধীরা জাতীয় পতাকাও তুলতে পারবে না?’

TMC ISF Clash: স্বাধীনতা দিবস (75th Independece Day) উদযাপনকে কেন্দ্র করে তুলকালাম পরিস্থিতি ভাঙড়ে। তৃণমূল (TMC) ও আইএসএফ (ISF) সংঘর্ষে ছড়াল তীব্র উত্তেজনা।

স্বাধীনতা দিবসেও উত্তপ্ত ভাঙড়! বিস্মিত নওসাদের প্রশ্ন, 'বিরোধীরা জাতীয় পতাকাও তুলতে পারবে না?'
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 4:06 PM

ভাঙড়: স্বাধীনতা দিবস (75th Independece Day) উদযাপনকে কেন্দ্র করে তুলকালাম পরিস্থিতি ভাঙড়ে। তৃণমূল (TMC) ও আইএসএফ (ISF) সংঘর্ষে ছড়াল তীব্র উত্তেজনা। ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর। ঘটনাকে কেন্দ্র করে পুলিশ পিকেটিং ভাঙড় থানার। একে অন্যকে দোষারোপ তৃণমূল ও আইএসএফ নেতৃত্বের।

ঠিক কী ঘটেছে?

ভাঙড় বিধানসভা কেন্দ্রের আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকি অভিযোগ করেন এদিন সকাল থেকেই তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা তাঁদের কর্মীদের উপর অত্যাচার করছে। তাঁরা যেখানে যেখানে স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করতে গিয়েছেন, সেখানেই তৃণমূল গিয়ে ঝামেল করেছে। এমনকি এর প্রতিবাদ করলে বেশ কয়েকজনকে মারধর করা হয়। এলাকার তৃণমূল কংগ্রেস নেতা কাইজার আহমেদের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিধায়কের। তাঁর আরও অভিযোগ, আহত কর্মীরা হাসপাতালেও যেতে পারেনি। সেখানেও তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বসে ছিল!

অপরদিকে নওসাদ সিদ্দিকীর অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতা কাইজার আহমেদ দাবি করেন নলমুড়িতে অতর্কিত ভাবে আইএসএফ কর্মীরা তাঁদের কর্মীদের উপর আক্রমণ হানে। ঘটনায় তাঁদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন তাঁরা। যদি কাউকে পুলিশ গ্রেফতার না করে তবে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন তিনি। স্বাধীনতা দিবসের নাম করে নওসাদ সিদ্দিকী এলাকায় উত্তেজনা ছড়াচ্ছে বলেও অভিযোগও করেন তৃণমূল নেতা কাইজার আহমেদ

এদিকে নওসাদের কথায়, “নলবলীতে ফ্ল্যাগ হোস্টিংয়ের কথা ছিল। খবর আসে বাঁশ পুতে আমাদের কর্মীরা জাতীয় পতাকরা উত্তোলনেসর প্রস্তুতি নিচ্ছিল, সে সময় তৃণমূল নেতা কাইজার আহমেদের নেতৃত্বে এবং স্থানীয় তৃণমূল প্রধান কিছু অ্যান্টিসোশ্যাল নিয়ে এসে আমাদের কর্মীদের ব্যাপক মারধর করে। চারজন আহত হয়। এমনকি চিকিৎসার জন্য হাসপাতালেও যেতে পারছে না। হাসপাতালের মুখে অ্যান্টিসোশ্যাল বসে রয়েছে। তারা সেখানেও আবার মারধর করে তাড়িয়ে দেয়।”

তিনি অভিযোগ করেন ভাঙড় কলেজকে পার্টি অফিসে রূপান্তরিত করেছে তৃণমূল। সেখান থেকে দলের স্লোগান উঠছে। এর পর আইএসএফ বিধায়কের মন্তব্য, “আমি একটা প্রশ্ন করতে চাই রাজ্য সরকার ও প্রশাসনের কাছে। বিরোধী শিবিরে যারা আছে, তারা কি জাতীয় পতাকা উত্তোলনও করতে পারবে না?”

এদিকে তৃণমূলের বক্তব্য, “আইএসএফ কর্মীরাই প্রথম আক্রমণ করে। তাদের কয়েকজন কর্মী আহত হয়েছেন। তৃণমূল নেতা কাইজার আহমেদের অভিযোগ, পতাকাস তোলার নামে ভাঙড়ে রাজনীতি করতে এসেছেন নওসাদ সাহেব। প্রশাসনকে অভিযোগ জানিয়েছি। না পদক্ষেপ করলে বৃহত্তর আন্দোলনে নামছে। স্বাধীনতা দিবসে এমন নোংরা কাজ কেউ প্রত্যাশা করিনি।” আরও পড়ুন: পানিহাটি পর্দাফাঁস: স্রেফ একটা লিখিত বয়ানে ‘মুক্ত’ অভিযুক্ত! কী লিখেছিলেন চিকিৎসক বিপ্লব রুদ্র?