Rachana Banerjee: লকেট বনাম রচনা? হুগলিতে TMC সম্ভাব্য প্রার্থী ‘দিদি নম্বর ১’

TMC candidate list: বিজেপি-র পক্ষ থেকে ইতিমধ্যে বাংলার ২০ টি আসনের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে হুগলি থেকে প্রার্থী করা হয়েছে লকেট চট্টোপাধ্যায়কে। প্রশ্ন ঘুরছিল, তাহলে তৃণমূল কাকে প্রার্থী করতে চলেছেন সেখান থেকে? কারণ, ২০১৯ লোকসভা ভোটে হুগলির মাটি হারাতে ঘাসফুল শিবিরকে।

Rachana Banerjee: লকেট বনাম রচনা? হুগলিতে TMC সম্ভাব্য প্রার্থী 'দিদি নম্বর ১'
রচনা বন্দ্যোপাধ্যায় বনাম লকেট চট্টোপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2024 | 12:20 PM

কলকাতা: লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়? বঙ্গ রাজনীতির অলিন্দে ঘুরছে এমনই খবর। রবিবার ব্রিগেডর ময়দান থেকে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার কথা রয়েছে। সূত্রের খবর, এবার হুগলি থেকে তৃণমূলের হয়ে লড়তে পারেন দিদি নম্বর ওয়ান খ্যাত অভিনেত্রী। অর্থাৎ বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বিপরীতে দাঁড়াতে পারেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি-র পক্ষ থেকে ইতিমধ্যে বাংলার ২০ টি আসনের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে হুগলি থেকে প্রার্থী করা হয়েছে লকেট চট্টোপাধ্যায়কে। প্রশ্ন ঘুরছিল, তাহলে তৃণমূল কাকে প্রার্থী করতে চলেছেন সেখান থেকে? কারণ, ২০১৯ লোকসভা ভোটে হুগলির মাটি হারাতে ঘাসফুল শিবিরকে। সেই বার শাসকদলের হয়ে প্রার্থী হয়েছিলেন ডঃ রত্না দে নাগ। তাঁর প্রাপ্ত আসন ছিল ৫ লক্ষ ৯৮ হাজার ৮৬। অপরদিকে, রত্নাকে পর্যদস্তু করে পদ্মের জমি শক্ত করেছিলেন লকেট। প্রাপ্ত আসন ছিল ৬ লক্ষ ৭১ হাজার ৪৪৮। ফলে হারিয়ে যাওয়া জমি পুনরুদ্ধারে মরিয়া শাসক দল।

বস্তুত, সম্প্রতি রচনা বন্দ্যোপাধ্যায়ের দিদি নম্বর ওয়ান টেলিভিশন অনুষ্ঠানে ঘুরে এসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দিন থেকেই কার্যত রাজনীতির অলিগলিতে জল্পনা বাড়ছিল রচনার রাজনীতিতে হাতেখড়ি নিয়ে। তবে আদৌ রচনা কোথা থেকে টিকিট পাচ্ছেন, নাকি পাচ্ছেন না তা সময়ই বলবে।