North Dinajpur: জমি বিবাদ মেটাতে গিয়ে ‘আক্রান্ত’ পুলিশ

North Dinajpur: ওই দুই পুলিশ কর্মীর আঘাত গুরুতর হওয়ায় তাঁদেরকে রাতেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আহত পুলিশ কর্মীরা জানাচ্ছেন, স্থানীয় বাসিন্দাদেরই ক্ষোভের শিকার হয়েছেন তাঁরা।

North Dinajpur: জমি বিবাদ মেটাতে গিয়ে 'আক্রান্ত' পুলিশ
আক্রান্ত পুলিশ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 12:27 PM

উত্তর দিনাজপুর: জমি বিবাদ রুখতে গিয়ে আক্রান্ত পুলিশ। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার মজলিসপুর এলাকায়। আহত দুই পুলিশ কর্মীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের মধ্যে ৪ জন মহিলা রয়েছেন। তাঁদের আদালতে পেশ করা হয়েছে।  স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহম্মদ ইসমাইল ও আবু কালাম মধ্যে দীর্ঘদিন ধরে জমি বিবাদ চলছিল। মঙ্গলবার রাতে মহম্মদ ইসমাইলকে আটক করে রাখে আবু কালামের পরিবারের সদস্যরা বলে অভিযোগ। এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া ফাঁড়ির পুলিশ।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু পুলিশের ওপরেই ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। উত্তেজিত জনতা পুলিশের উপর চড়াও হয়। পুলিশকে মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় দু’জন পুলিশ কর্মী আহতও হন। তাঁদেরকে উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য।

ওই দুই পুলিশ কর্মীর আঘাত গুরুতর হওয়ায় তাঁদেরকে রাতেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আহত পুলিশ কর্মীরা জানাচ্ছেন, স্থানীয় বাসিন্দাদেরই ক্ষোভের শিকার হয়েছেন তাঁরা। যদিও এই নিয়ে এখনও ইসলামপুর পুলিশের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এলাকায় উত্তেজনা থাকার কারণে বাহিনী মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানা গেছে।

কিন্তু প্রশ্ন, জমি নিয়ে যেখানে বিবাদ, সেখানে পুলিশ কেন আক্রান্ত? একটি সূত্র মারফত খবর, জমি নিয়ে দীর্ঘদিনের বিবাদ ছিল দুই পরিবারের। অভিযোগ, একটি পরিবারের সদস্য অপর পরিবারের এক সদস্যকে আটকে রেখেছিলেন। বিবাদ মেটাতে দীর্ঘদিন ধরেই থানায় জানানো হয়েছিল। কিন্তু পুলিশের কোনও সক্রিয় ভূমিকা দেখা যায়নি। এদিন ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত হতে হয় পুলিশকে।