Brunt Alive: তেল ট্যাঙ্কারে ধাক্কা বাসের, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু অন্তত ২০ বাসযাত্রীর

Road Accident: হাইওয়ের উপর একটি তেল ট্যাঙ্কারে ধাক্কা মারে একটি যাত্রী বাস। তার পরই আগুন ধরে যায় ওই বাস এবং ট্যাঙ্কারে।

Brunt Alive: তেল ট্যাঙ্কারে ধাক্কা বাসের, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু অন্তত ২০ বাসযাত্রীর
দুর্ঘটনাস্থলে পুড়ে যাওয়া দুই যান।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 5:36 PM

মুলতান: পাকিস্তানে পঞ্জাব প্রদেশে ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২০ জনের। হাইওয়ের উপর একটি তেল ট্যাঙ্কারে ধাক্কা মারে একটি যাত্রী বাস। তার পরই আগুন ধরে যায় ওই বাস এবং ট্যাঙ্কারে। আগুনে পুড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অন্তত ২০ জন বাসযাত্রীর। ৬ জন বাসযাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়েছেন। মঙ্গলবার সকালে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মুলতানে ঘটেছে এই ঘটনা। ঘটনার জেরে মুলতান-সুক্কুর হাইওয়েতে বেশ কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে,যাত্রীবাহি বাসটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। লাহোর থেকে প্রায় ৩৫০ কিলোমিটর দূরে মুলতানে হাইওয়ের উপরে থাকা একটি তেল ট্যাঙ্কারে পিছন থেকে ধাক্কা মারে। জানা গিয়েছে, অতিরিক্ত গতির জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে ওই বাসটি। ঘটনা নিয়ে উদ্ধারকারী দলের মুখপাত্র বলেছেন, “লাহোর থেকে করাচিগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তেলের ট্যাঙ্কারে ধাক্কা মারে। এর পরই দুটি যানেই আগুন ধরে যায়। বাসের যাত্রীরা অগ্নিদগ্ধ হয়।” তিনি আরও জানিয়েছেন, ২০ জন বাসযাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন। তাঁদের দেহ এমন ভাবে পুড়ে গিয়েছে, যে চিহ্নিত করার অবস্থায় নেই। তাঁদের দেহ ডিএনএ পরীক্ষা করার পর পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। অন্য দিকে অগ্নিদগ্ধের জেরে আহত ৬ জনকে নিশতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। দুর্ঘটনাগ্রস্ত দুটি গাড়িতেই আগুন ধরে যাওযায় উদ্ধার করতে অসুবিধা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মুলতানের কমিশনার আমির খাট্টাক জানিয়েছেন ভোর ৪টেয় সময় এই দুর্ঘটনা ঘটেছে। ওই তেলের ট্য়াঙ্কারে প্রায় হাজার লিটার পেট্রোল ছিল, যার জেরেই আগুন ধরে যায়। ঘটনা নিয়ে শোকপ্রকাশ করেছেন পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী পারভেজ এলাহি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি। মৃতদের পরিবারকে সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।