Bangladesh: জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত প্রাক্তন রেলমন্ত্রীর ব্যক্তিগত সচিব

Bangladesh militant snatch case: মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত সচিব! এমনটাই দাবি ঢাকা মহানগর পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী তদন্ত বিভাগের।

Bangladesh: জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত প্রাক্তন রেলমন্ত্রীর ব্যক্তিগত সচিব
বাংলাদেশ পুলিশ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2022 | 12:18 AM

ঢাকা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত সচিব! এমনটাই দাবি ঢাকা মহানগর পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী তদন্ত বিভাগের। গত ২০ নভেম্বর ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান গেটের সামনে পুলিশের উপর হামলা চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি, আবু সিদ্দিক সোহেল এবং মোজাম্মেল হোসেনকে ছিনিয়ে নিয়ে গিয়েছিল তাদের সঙ্গীরা। এখনও পর্যন্ত তাদের খোঁজ মেলেনি। এরই মধ্যে এই ঘটনায় যোগ থাকার অভিযোগে গত ২০ ডিসেম্বর বাংলাদেশের প্রয়াত রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের অতিরিক্ত ব্যক্তিগত সচিব ওমর ফারুক তালুকদার ও তাঁর স্ত্রীকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার, ঢাকা পুলিশের এক পদস্থ কর্তা জানিয়েছেন, এই ঘটনায় ওমর ফারুকের সরাসরি যোগ থাকার প্রমাণ পাওয়া গিয়েছে।

বাংলাদেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আবু সিদ্দিক সোহেল নামের যে জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয়েছে, ওমর ফারুক তার বোনকে বিয়ে করেছেন। পুলিশের দাবি, ঘটনার পর, পলাতক জঙ্গিদের স্ত্রীদের সঙ্গে ফোনে কথাও বলেছিলেন তিনি। আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিনি সরাসরি যুক্ত ছিলেন। জঙ্গিদের পালাতে ওমর ফারুকের সহযোগিতার বিষয়ে জঙ্গি মোজাম্মেল হোসেনের বাবা আদালতে সাক্ষও দিয়েছেন।

পুলিশের অভিযোগ অবশ্য ওমর ফারুকের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে। তাঁর আইনজীবী জানিয়েছেন, আদালত থেকে যেদিন দুই জঙ্গি পালিয়ে যায়, সেদিন পেশাদার আইনজীবী হিসেবে ওমর ফারুক তালুকদার সুপ্রিম কোর্টে মামলা লড়ছিলেন। চলতি বছরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আবু সিদ্দিক সোহেলের বোন তানজিলা আফরোজকে বিয়ে করেছেন তিনি। তবে, সোহেলের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ ছিল না। হয়রানি করার জন্যই তাঁকে গ্রেফতার করা হয়েছে। এখনও পর্যন্ত পুলিশ এই মামলায় ওমর ফারুক ও তাঁর স্ত্রী-সহ মোট ১৫ জনকে গ্রেফতার করেছে।