করোনায় একদিনে রেকর্ড মৃত্যু বাংলাদেশে, কোষাগার ভরছে নিয়মভঙ্গকারীদের জরিমানায়

Bangladesh COVID-19 Lockdown Update: ঢাকা পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়ায় ৬১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের থেকে মোট ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আটক করা হয়েছে ৪৯৬টি গাড়িও।

করোনায় একদিনে রেকর্ড মৃত্যু বাংলাদেশে, কোষাগার ভরছে নিয়মভঙ্গকারীদের জরিমানায়
রাজশাহীর একটি হাসপাতালের চিত্র। ছবি:PTI
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 7:41 PM

ঢাকা: করোনার জেরে কার্যত মৃত্যুমিছিল দেখা দিয়েছে দেশে। তবুও হুঁশ নেই সাধারণ মানুষের। সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বাত্মক বিধিনিষেধের ঘোষণা করা হলেও নিয়ম ভেঙে রাস্তায় বেরনোয় কেবল রাজধানী ঢাকা থেকেই ৬১৮ জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ। একদিনেই জরিমানা বাবদ আদায় হয়েছে ৫৪ হাজার ৪৫০ টাকা।

ফের একবার করোনার কড়াল গ্রাস বসেছে বাংলাদেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৬১ জন। সংক্রমণের জেরে একদিনেই মৃত্যু হয়েছে ১৫৩ জনের, যা এখনও অবধি একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এই কঠিন পরিস্থিতিতে স্বাস্থ্যব্যবস্থা যখন প্রায় ভেঙে পড়ছে, সেই সময়ও লকডাউনের বিধি ভেঙে রাস্তায় বের হতে দেখা গেল শতাধিক মানুষকে।

ঢাকা পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়ায় ৬১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের থেকে মোট ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আটক করা হয়েছে ৪৯৬টি গাড়িও। নিয়ম ভাঙায় জরিমানা বাবদ আদায় করা হয়েছে ১২ লাখ ৮১ হাজার টাকা।

গত ৩০ জুনই ডিএমপি কমিশনার  শফিকুল ইসলাম জানিয়েছিলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে তাঁকে গ্রেফতার করা হবে। জরুরি পরিষেবা ছাড়া অন্য কোনও যান চলাচল করবে না। সাত দিনের সর্বাত্মক লকডাউনে বন্ধ থাকবে সমস্ত গণপরিবহনও। পাশাপাশি বন্ধ রাখা হয়েছে শপিং মল, বাজার, রিসর্ট, কমিউনিটি সেন্টারও।

আরও পড়ুন: বিরল রোগ! পাথর হয়ে যাচ্ছে ৫ মাসের ফুটফুটে শিশু