Elon Musk’s Mysterious Tweet: ‘আমার যদি রহস্যজনকভাবে মৃত্যু হয়…’, হঠাৎ প্রাণহানির আশঙ্কায় কেন ভুগছেন মাস্ক?

Elon Musk's Mysterious Tweet: টেসলা কর্তার এই দুটি পোস্ট ঘিরেই যাবতীয় রহস্য দানা বেঁধেছে। ইউক্রেনকে সাহায্য করার জন্য রাশিয়ার তরফে ইলন মাস্ককে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে কিনা, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।

Elon Musk's Mysterious Tweet: 'আমার যদি রহস্যজনকভাবে মৃত্যু হয়...', হঠাৎ প্রাণহানির আশঙ্কায় কেন ভুগছেন মাস্ক?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 11:28 AM

সান ফ্রান্সিসকো: প্রাণহানির আশঙ্কায় ভুগছেন টেসলা কর্তা। তাঁকে কি কেউ খুন করার হুমকি দিয়েছেন? রবিবার রাতে ইলন মাস্কের (Elon Musk) একটি টুইট ঘিরেই শুরু হয়েছে যাবতীয় জল্পনা। সদ্য টুইটার (Twitter) সংস্থা কিনে নেওয়ার পরই তিনি একাধিক টুইট করে চলেছেন নানা বিষয়ে। তবে তিনি গতকাল রাত্রে যে টুইট করেছেন, তা বাকি সমস্ত টুইটের থেকে আলাদা। টুইটে ইলন মাস্ক বলেছেন যে তাঁর যদি রহস্যজনক কোনও পরিস্থিতিতে মৃত্যু হয়, তবে তিনি আগে থেকেই জানাতে চান যে সকলের সঙ্গে পরিচিত হতে পেরে তিনি খুশি।

সম্প্রতিই ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টুইটার কিনে নিয়েছেন ইলন মাস্ক। এক সপ্তাহ পরেই তিনি বলেন, “যদি আমার রহস্যজনক কোনও পরিস্থিতিতে মৃত্যু হয়, তবে জানবেন আপনাদের সঙ্গে আলাপ হয়ে ভাল লাগল।” তবে এই টুইটের নেপথ্যে বিশেষ কারণ লুকিয়ে রয়েছে। এই টুইট করার কিছুক্ষণ আগেই তিনি আরও একটি টুইট করেছিলেন। সেই টুইটে তিনি ইউক্রেনে সামরিক সাহায্য পাঠানো নিয়ে কথা বলেছেন। রাশিয়ান ভাষায় লেখা একটি বার্তাও তিনি পোস্ট করেন, যেখানে ইউক্রেনকে সাহায্য করার জন্য মাস্ককে একজন প্রাপ্তবয়স্কের মতোই গণ্য করা হবে বলে উল্লেখ করা হয়েছে। ওই বার্তায় এ কথাও উল্লেখ করা রয়েছে যে ইউক্রেনে যে সামরিক অস্ত্র সাহায্য পাঠানো হয়েছে, তা আমেরিকার প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টাগন থেকে পাঠানো হয়েছে।

টেসলা কর্তার এই দুটি পোস্ট ঘিরেই যাবতীয় রহস্য দানা বেঁধেছে। ইউক্রেনকে সাহায্য করার জন্য রাশিয়ার তরফে ইলন মাস্ককে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে কি না, তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। মশকরা করে নাকি সত্যিই প্রাণহানির আশঙ্কা করছেন ইলন মাস্ক, তা নিয়ে একাধিক তত্ত্ব উঠে আসতে শুরু করেছে। কয়েকজনের দাবি, ইলন মাস্ক মদ্য়প অবস্থায় এই টুইট করেছেন। কারোর আবার দাবি, টুইটার কেনার পর প্রচুর করের চাপে পড়েছেন মাস্ক।

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসে রাশিয়া ইউক্রেনের উপরে সামরিক অভিযান শুরু করার পরই সে দেশের এক মন্ত্রী ইলন মাস্কের সঙ্গে যোগাযোগ করেছিলেন। এরপরই মাস্কের স্যাটেলাইট সংস্থা স্পেসএক্সের তরফে স্টারলিঙ্ক স্যাটেলাইট ব্রডব্যান্ড পরিষেবা চালু করা হয় ইউক্রেনে।