Finland PM: ‘আমারও তো কখনও আনন্দ করতে ইচ্ছে হয়…’, চোখের জলে বিতর্কিত ছবি-ভিডিয়োর সাফাই দিলেন ফিনিশ প্রধানমন্ত্রী

Finland PM: গত সপ্তাহে নিজের বাসভবনে বন্ধুবান্ধবদের সঙ্গে করা পার্টির ছবি ও ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ৩৬ বছরের মহিলা প্রধানমন্ত্রীকে।

Finland PM: 'আমারও তো কখনও আনন্দ করতে ইচ্ছে হয়...', চোখের জলে বিতর্কিত ছবি-ভিডিয়োর সাফাই দিলেন ফিনিশ প্রধানমন্ত্রী
ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 9:26 AM

হেলসিন্কি: দেশের প্রধানমন্ত্রী তিনি। তাই বলে কি মানুষ নন? তাঁর কী কখনও মজা করার ইচ্ছে করে না? পার্টি করার ছবি প্রকাশ্যে আসতেই যে বিতর্ক তৈরি হয়েছে, তাতে এই সাফাই-ই দিলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মেরিন। বিতর্কিত ছবির প্রকাশ্যে আসার প্রসঙ্গে বুধবার প্রকাশ্যেই ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী। তবে একইসঙ্গে সমালোচকদের মনে করিয়ে দিলেন, তিনিও একজন মানুষ, হাজারো দায়িত্বের মাঝে তারও কখনও মজা করতে ইচ্ছে হয়।

বুধবার ফিনল্যান্ডের লাহটি সিটিতে সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টির একটি অনুষ্ঠানে কান্নাভেজা চোখে সানা মারিন বলেন, “আমিও মানুষ। এত মেঘের মাঝে আমারও কখনও কখনও একটু খুশি, আনন্দ, আলো পেতে ইচ্ছে হয়। এটা অত্যন্ত ব্যক্তিগত বিষয়। এই আনন্দ, এই জীবন। কিন্তু আমি কখনও একদিনও কাজে ফাঁকি দিইনি বা অনুপস্থিত থাকিনি।”

গত সপ্তাহে নিজের বাসভবনে বন্ধুবান্ধবদের সঙ্গে করা পার্টির ছবি ও ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ৩৬ বছরের মহিলা প্রধানমন্ত্রীকে। বিরোধীরা তাঁর ইস্তফার দাবিও করেছেন। সব মিলিয়ে বিগত এক সপ্তাহ তাঁর জন্য অত্যন্ত কঠিন ছিল বলেই জানান সানা মারিন। তিনি বলেন, “অবসর সময়ে আমরা কী করছি, তা না দেখে আমরা কী কাজ করছি, তা দেখা উচিত সাধারণ মানুষের, এমনই মনে করি আমি।”

কী ছিল ওই ছবি ও ভিডিয়োয়?

সম্প্রতিই ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর বাসভবনে আয়োজিত একটি পার্টির ছবি প্রকাশ্যে আসে। সেখানে বন্ধুদের সঙ্গে নাচ-গান করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। সেই পার্টিতেই দুই মহিলার আপত্তিকর ছবিও প্রকাশিত হয়। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ও ভিডিয়ো ভাইরাল হতেই বিক্ষোভ-সমালোচনার ঝড় ওঠে। একজন প্রধানমন্ত্রী হিসাবে তাঁর এই কার্যকলাপ উচিত নয় বলেই মত দেন অনেকে। সমালোচক ও বিরোধীদের একাংশ আবার প্রধানমন্ত্রীর নারকোটিক্স পরীক্ষার দাবিও জানান। প্রবল চাপের মুখে অবশেষে দেশবাসীর কাছে ক্ষমা চান প্রধানমন্ত্রী সানা মেরিন।