Mexico bridge collapses: মেয়র উদ্বোধন করার পরই ভেঙে পড়ল সেতু, ১০ ফুট নিচে পড়ে গেলেন তাঁর স্ত্রী! দেখুন ভিডিয়ো

Mexico bridge collapses: মেক্সিকোর কুয়ের্নাভ্যাকা শহরের মেয়র একটি ফুটব্রিজ উদ্বোধন করার ঠিক পরই হুড়মুড়িয়ে সেই সেতু ভেঙে পড়ে আহত হলেন অন্তত ৮ জন। ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Mexico bridge collapses: মেয়র উদ্বোধন করার পরই ভেঙে পড়ল সেতু, ১০ ফুট নিচে পড়ে গেলেন তাঁর স্ত্রী! দেখুন ভিডিয়ো
উদ্বোধনের পরই চরম অস্বস্তিতে মেয়র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 6:43 PM

মেক্সিকো সিটি: বিশ্বের সর্বত্রই রাজনৈতিক ব্যক্তিরা বিভিন্ন প্রকল্পের উদ্বোধন বা ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পছন্দ করেন। উদ্বোধন অনুষ্ঠানগুলিকে তাঁরা নিজেদের কাজের শংসা বলে মনে করেন। একই কাজ করতে গিয়ে এবার চরম অস্বস্তিতে পড়লেন মেক্সিকোর এক শহরের মেয়র। একটি ফুটব্রিজ উদ্বোধন করতে গিয়েছিলেন তিনি। উপস্থিত ছিলেন সাংবাদিক, চিত্রগ্রাহকরাও। কিন্তু, উদ্বোধনের পর, সেতুটির উপর দিয়ে প্রথমবার হাঁটতে যেতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেই সেতু। প্রায় ১০ ফুট নিচে পড়ে গেলেন মেয়র নিজে। তাঁর সঙ্গে পড়ে যান আরও বেশ কয়েকজন সাংবাদিক, সরকারি কর্তা, এমনকি মেয়রের স্ত্রীও। আহত হয়েছেন বেশ কয়েকজন।

এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মেক্সিকোর কুয়ের্নাভ্যাকা শহরে। সেই দেশের রাজধানী শহর মেক্সিকো সিটির দক্ষিণে অবস্থিত এই শহর, সেখানকার এক জনপ্রিয় পর্যটনস্থল। গত কয়েক বছরে এই শহরে ব্যাপকভাবে পরিকাঠামোগত উন্নয়নের কাজ হয়েছে। তবে, সেই সকল প্রকল্পের কাজ করার সময়ে দূষণের বিষয়টি মাথায় রাখাই হয়নি। পরিকাঠামোর উন্নয়ন করতে গিয়ে ব্যাপকভাবে দূষিত হয়েছে শহরটির সকল খাল-বিল-নদী। ‘দ্য গার্ডিয়ানের’ প্রতিবেদন অনুযায়ী বর্তমানে, শহরের স্বাভাবিক পরিবেশগত আকর্ষণ ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। তারই অংশ হিসাবে, এক নদীর অববাহিকার উপর, ওই কাঠের তক্তা এবং লোহার শিকলের ঝুলন্ত সেতুটি তৈরি করা হয়েছিল।

ওই ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, উদ্বোধনের পর বেশ কয়েকজন ব্যক্তিকে নিয়ে মেয়র, হোসে লুইস উরিওস্তেগুই ফুটব্রিজের উপর দিয়ে হেঁটে আসছেন। খোশ মেজাজেই ছিলেন মেয়র এবং মেয়রের স্ত্রী, হাত ধরাধরি করে হাঁটছিলেন তাঁরা। সেতুটি দেখে প্রথমে মনে হয়নি সেটি ভেঙে যেতে পারে। কিন্তু, তার পর মুহূর্তেই সেতুটি ভেঙে যায়।

মেয়র হোসে, তাঁর স্ত্রী-সহ সেতুর উপরে থাকা সকলেই নীচের নদী অববাহিকায় পড়ে যান। নিচে রুক্ষ পাথর, বোল্ডারের উপর পড়ে অন্তত আট জনের হাত-পায়ের হাড় ভেঙে গিয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন চারজন সিটি কাউন্সিলর, শহরের দুই সরকারি অফিসার এবং একজন স্থানীয় সাংবাদিক। সেতুর ধ্বংসস্তূপের নিচ থেকে স্টেচারে করে তাঁদের উদ্ধার করতে হয়। স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

জানা গিয়েছে, ওই এলাকায় আগে আরেকটি পুরোনো সেতু ছিল। সম্প্রতি সেই সেতুটির জায়গায়, নতুন করে নকশা করা এই কাঠের সেতুটি স্থাপন করা হয়েছিল। নতুন সেতুটি কেন এভাবে উদ্বোধনের পরই ভেঙে পড়ল, এই নিয়ে তদন্ত শুরু হয়েছে। মেয়র হোসে লুইস উরিওস্তেগুইয়ের দাবি, উদ্বোধেনর ঠিক আগে কয়েকজন ব্যক্তি কাঠের সেতুটির উপর লাফালাফি করছিলেন। আরেকটি মত হল, উদ্বোধনের সময় সেতুটিতে সম্ভবত মাত্রাতিরিক্ত ভিড় জমেছিল। সেই ভার নিতে না পেরেই ভেঙে যায় সেতুটি।