ব্রিটিশ রাজ পরিবারে নয়া সদস্য, দ্বিতীয়বার মা হলে মেগান মার্কেল

২০১৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন হ্যারি ও মেগান। পরের বছরই ডিউক ও ডাচেসের প্রথম সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম।

ব্রিটিশ রাজ পরিবারে নয়া সদস্য, দ্বিতীয়বার মা হলে মেগান মার্কেল
প্রথম সন্তানকে কোলে নিয়ে হ্যারি-মেগান।
সায়নী জোয়ারদার

|

Jun 07, 2021 | 1:05 AM

ক্যালিফোর্নিয়া: ব্রিটিশ রাজ পরিবারে নতুন সদস্যর আগমন। মা হলে মেগান মার্কেল। ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারির দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন ডাচেস অব সাসেক্স মেগান। মেগান-হ্যারি তাঁদের সদ্যোজাত মেয়ের নাম রেখেছেন লিলিবেট ‘লিলি’ ডায়না মাউন্টব্যাটেন-উইন্ডসর। রাজবাড়ির নতুন সন্তানের নামের মধ্যে লুকিয়ে রয়েছে ডায়নার নামও। অন্যদিকে রানি এলিজাবেথের ডাকনাম ছিল লিলিবেত। সে নামও রয়েছে নতুন সদস্যর নামে।

শুক্রবার ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা কটেজ হাসপাতালে দ্বিতীয় সন্তানের জন্ম দেন মেগান। তবে এখনও রাজ পরিবারের নতুন সদস্যর কোনও ছবি প্রকাশ্যে আসেনি। জানা গিয়েছে, জন্মের সময় লিলিবেটের ওজন হয়েছে ৭ পাউন্ড ১১ আউন্স। মা ও মেয়ে দু’জনেই সুস্থ আছে।

২০১৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন হ্যারি ও মেগান। পরের বছরই ডিউক ও ডাচেসের প্রথম সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম। দু’ বছরের মধ্যেই মেগানের কোল আলো করে এল ছোট্ট ফুটফুটে কন্যা। দারুণ খুশি মা-বাবা। মেগানের প্রেস সচিব জানান, এই বিশেষ সময়ে পাশে থাকার জন্য মেগান সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: ভানুয়াটুর নাগরিকত্ব পেতে পারেন আপনিও, বিনয় মিশ্রের কাছে তো মামুলি ব্যাপার

হ্যারি-মেগানের বিয়ের পর থেকে তাঁদের নিয়ে একাধিকবার চর্চা হয়েছে সংবাদমাধ্যমে। ট্যাবলয়েডে লেখা হয়, কেট মিডলটনকে কাঁদিয়েছেন মেগান। কিন্তু সাক্ষাৎকারে মেগান বলেন, আসলে কেটের জন্য কাঁদতে হয়েছে তাঁকে। সেটা বিয়ের কিছুদিন আগের ঘটনা। বিয়ের বছর খানেক বাদেই ব্রিটিশ প্রাসাদ ছেড়ে চলে যান এই দম্পতি। ছাড়েন রাজপুত্র ও পুত্রবধূর তকমা। আপাতত রাজ পরিবার ছেড়ে স্বাধীনভাবে কাজ করেন দু’জনেই।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla