করোনার জের, ভারতের পর্যটকদের ব্যান করল শ্রীলঙ্কা

ভারত (India) থেকে আসা পর্যটকদের ব্যান করা হয়েছে। এবার থেকে ভারতীয় পর্যটকদের (Travellers) শ্রীলঙ্কায় ঢোকার অনুমতি দেওয়া হবে না।

করোনার জের, ভারতের পর্যটকদের ব্যান করল শ্রীলঙ্কা
ক্ষতিগ্রস্ত হয়েছে সারা বিশ্বের পর্যটন ব্যবসা
Follow Us:
| Updated on: May 06, 2021 | 7:00 PM

কলম্বো: করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে ছারখার সারা পৃথিবী। ক্ষতিগ্রস্ত হয়েছে সারা বিশ্বের পর্যটন ব্যবসা। পর্যটকদের (Travellers) মন খারাপ। যারা বেড়াতে ভালবাসেন, এই মুহূর্তে মন চাইলেই বেরিয়ে পড়ার উপায় নেই! শ্রীলঙ্কার এক বিমান সংস্থা ভারত থেকে আসা পর্যটকদের ব্যান করেছে। এবার থেকে ভারতীয় পর্যটকদের শ্রীলঙ্কায় ঢোকার অনুমতি দেওয়া হবে না।

শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রকের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী আপাতত দুই দেশের দ্বিপাক্ষিক ভ্রমণ স্থগিত থাকছে। আগামী দিনে বিধিনিষেধ মেনে ভ্রমণের উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। শ্রীলঙ্কা তাদের পর্যটন ক্ষেত্র উন্মুক্ত করতে চাইছে। কারণ, করোনার থাবার সে দেশের পর্যটন ব্যবসা ব্যাপক ভাবে মার খেয়েছে। কিন্তু সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

ভারতে ৫ মে পর্যন্ত করোনার দ্বিতীয় ঢেউয়ে চার লক্ষেরও বেশি মানুষ নতুন করে আক্রান্ত হয়েছে। ৩,৯৭১ জনের মৃত্যু হয়েছে। এই মাসে শ্রীলঙ্কাতেও আগের চেয়ে করোনার দাপট বেড়েছে। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী আক্রান্ত হয়েছেন ১,৯৩৯ জন। মৃতের সংখ্যা ৭৩৪ জন। তবে কিছু দিন বাদে ভারতীয় যাত্রীদের জন্য শ্রীলঙ্কার দরজা পুনরায় খুলে যাবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে আগের মতোই ভারতীয়রা শ্রীলঙ্কায় পাড়ি দিতে পারবেন।