Elon Musk: ইলন মাস্কের সন্তান সংখ্যা ৭ থেকে বেড়ে ৯! নবজাতকদের মা’কে চেনেন?

Elon Musk: ইলনের ৭ সন্তান রয়েছে, সেকথা আগে থেকেই সকলে জানা ছিল। মনে করা হচ্ছে যমজ সন্তানদের পদবী বদলের জন্য আদালতে করা মাস্কের আবেদন কোনওভাবে ফাঁস হয়ে যাওয়ার কারণেই এই দুই সন্তানের কথা সকলের সামনে এসেছে।

Elon Musk: ইলন মাস্কের সন্তান সংখ্যা ৭ থেকে বেড়ে ৯! নবজাতকদের মা'কে চেনেন?
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 1:35 PM

ওয়াশিয়ংটন: বেশ কয়েকদিন ধরে একের পর এক বিতর্ককে কেন্দ্র করে সংবাদ শিরোনামে রয়েছে ই-ভেহিকল নির্মাতা সংস্থা টেসলার কর্ণধার ইলন মাস্ক। টুইটার অধিগ্রহণ থেকে শুরু করে কখনও রিপাবলিকান পার্টিকে সমর্থন, কখনও আবার যৌন হেনস্থার অভিযোগ, মাস্কের ‘রঙিন’ জীবন নিয়ে সাধারণ মানুষের কৌতুহল ক্রমেই বাড়ছে। এতদিন জানা ছিল ইলন মাস্কের ৭ জন সন্তান রয়েছে। তবে বিজনেস ইনসাইডারের বুধবারের রিপোর্ট জানিয়েছে ২০২১ সালে নভেম্বর মাসে ইলনের যমজ সন্তান জন্ম দিয়েছেন তাঁরই সংস্থা নিউরালিঙ্কের শীর্ষ আধিকারিক শিভন জিলিস। ওই রিপোর্ট থেকে জানা গিয়েছে, চলতি বছর এপ্রিল মাসে মাস্ক এবং জিলিস আদালতে ওই যমজ সন্তানদের পদবী পরিবর্তন করে ইলনের পদবী ব্যবহার কার আইনি অনুমতি চেয়েছিলেন। মে মাসেই ইলনের আবেদন অনুমোদন দিয়েছিল টেক্সাস আদালতের বিচারপতি। জিলিস নামে ৩৬ বছর বয়সী ওই মহিলা ইলন মাস্কের অত্যন্ত ঘনিষ্ঠ বৃত্তে রয়েছেন বলেই জানা গিয়েছে। এমনকী ৪৪০০ কোটি ডলারের টুইটার-চুক্তিতে তাঁর বড় ভূমিকা ছিল।

Who Is Shivon Zilis? Everything We Know About Zilis

ইলনের যমজ সন্তানের মা জিলিস।

ইলনের ৭ সন্তান রয়েছে, সেকথা আগে থেকেই সকলে জানা ছিল। মনে করা হচ্ছে যমজ সন্তানদের পদবী বদলের জন্য আদালতে করা মাস্কের আবেদন কোনওভাবে ফাঁস হয়ে যাওয়ার কারণেই এই দুই সন্তানের কথা সকলের সামনে এসেছে। ইলন-শিভন নিজেদের আবেদনে আদালতকে জানিয়েছেন, ওই দুই যমজ সন্তানের মায়ের পদবী সন্তানদের ‘মিডল নেম’ হিসেবে ব্যবহার করা হবে। জিলিসের লিঙ্কডইন প্রোফাইল থেকে জানা গিয়েছে, সে নিউরালিঙ্কের ডিরেক্টর অব অপারেশনস পদে রয়েছেন।

ব্যক্তিগত জীবনে একের পর এক বিতর্কের মুখোমুখি হচ্ছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি টেসলা কর্ণধার ইলন মাস্ক। প্রথমবার স্পেসএক্স কর্ণধার কানাডিয়ান লেখিকা জাস্টিন উইলসনের সঙ্গে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। জাস্টিন ইলনে পাঁচ সন্তানের জন্ম দিয়েছিলেন। মাস্কের দ্বিতীয় স্ত্রী গ্রিমসের সঙ্গে বিয়ের পর সেখানেও ইলনের দুই সন্তান রয়েছে। সম্প্রতি লিঙ্গ পরিবর্তনের পর আদালতে ইলনের পদবী প্রত্যাখ্যানে আবেদন জানিয়েছিলেন তাঁর প্রথম কন্যা সন্তান।