Imran Khan: সমর্থকদের উদ্দেশে হাত নাড়তে শুরু করেছিলেন ইমরান, হঠাৎ চলল এলোপাথাড়ি গুলি! দেখুন গুলিবিদ্ধ হওয়ার মুহূর্তের ভিডিয়ো

Imran Khan Shot Video: ভিডিয়োয় দেখা গিয়েছে, আহত অবস্থায় কন্টেনারের ভিতর থেকে বেরিয়ে আসছেন প্রাক্তন পাক ক্রিকেটার। কোনওমতে ভিড় ঠেলে বেরিয়েই নিরাপত্তারক্ষীর গায়ে এলিয়ে পড়েন তিনি।

Imran Khan: সমর্থকদের উদ্দেশে হাত নাড়তে শুরু করেছিলেন ইমরান, হঠাৎ চলল এলোপাথাড়ি গুলি! দেখুন গুলিবিদ্ধ হওয়ার মুহূর্তের ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 9:52 AM

ইসলামাবাদ: আজই শেষ হয়ে যেত ‘আজাদি মার্চ’। কিন্তু তার আগেই এক নিমেষে বদলে গেল সবকিছু। ভরা সভাতে গুলিবিদ্ধ হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। দ্রুত নির্বাচনের দাবিতেই পথে নেমেছিলেন ইমরান খান। লাহোর থেকে শুরু হয়েছিল লং মার্চ, আজ ইসলামাবাদে সেই প্রতিবাদ মিছিল শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই, বৃহস্পতিবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে ইমরান খানের উপরে গুলি চলল। প্রাণে রক্ষা পেলেও,  চারটি গুলি লেগেছে ইমরান খানের পায়ে। বর্তমানে হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। এরমধ্যেই সামনে এসেছে ইমরান খানের গুলিবিদ্ধ হওয়ার মুহূর্তের ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, সমর্থকদের উদ্দেশ্যে যখন হাত নাড়ছিলেন, সেই মুহূর্তেই দূর থেকে দাঁড়িয়ে এক ব্যক্তি এক-৪৭ উঁচিয়ে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালান। পায়ে গুলি লাগা মাত্র কন্টেনারের উপরে লুটিয়ে পড়েন ইমরান।

বৃহস্পতিবার ওয়াজিরাবাদের জাফর আলি চকে আজাদি মিছিলে কন্টেনারের উপরে দাঁড়িয়ে বক্তব্য রাখছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তাঁর পাশে ছিলেন দলের কর্মী-সমর্থকরা। কন্টেনারের ঠিক নিচেই দাঁড়িয়েছিলেন আরও কয়েকশো সমর্থক। আচমকাই উল্টোদিক থেকে গুলি চলতে শুরু করে। সঙ্গে সঙ্গে ইমরান খানকে দেখা যায় মাথা নিচু করতে। এরপরই তিনি কন্টেনারের উপরে লুটিয়ে পড়েন। ইমরান খানের পাশে যারা দাঁড়িয়েছিলেন, তাদেরও মাথা নিচু করে বসে পড়তে দেখা যায়।

অপর একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, আহত অবস্থায় কন্টেনারের ভিতর থেকে বেরিয়ে আসছেন প্রাক্তন পাক ক্রিকেটার। কোনওমতে ভিড় ঠেলে বেরিয়েই নিরাপত্তারক্ষীর গায়ে এলিয়ে পড়েন তিনি। তারাই ধরাধরি করে ইমরান খানকে স্ট্রেচারে শোয়ান ও কড়া নিরাপত্তাবেষ্টনীতে অ্যাম্বুলেন্সে তোলেন।

পিটিআই সূত্রে জানা গিয়েছে, ইমরান খানের ডান পায়ে চারটি গুলি লেগেছে। লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। আগামী তিন সপ্তাহ হাঁটাচলা করতে পারবেন না, এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পরই পিটিআইয়ের তরফে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। লাহোরের লিবার্টি চকে সকল সমর্থকদের জমায়েত হতে বলা হয়েছে।