Employee: কিচ্ছু করেন না অফিসে গিয়ে, মাস গেলে মাইনে পান ৩ কোটি টাকা! কোথায় এমন সুখের চাকরি?

Amazon: ওই ব্যক্তি তাঁর পোস্টে লিখেছেন, "দেড় বছর আগে গুগল থেকে চাকরি খোয়ানোর পর আমি অ্যামাজনে যোগ দিই। আমার লক্ষ্যই ছিল কোনও কাজ করব না, টাকা পাব এবং শেষ পর্যন্ত পারফরম্যান্স ইমপ্রুভমেন্ট প্ল্যান (পিআইপি)-তে পাঠানো হবে।"

Employee: কিচ্ছু করেন না অফিসে গিয়ে, মাস গেলে মাইনে পান ৩ কোটি টাকা! কোথায় এমন সুখের চাকরি?
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Aug 24, 2024 | 2:22 PM

ওয়াশিংটন: অফিসে যান। ৮ ঘণ্টা ডিউটি করেন। ব্যাস এইটুকুই। এর বাইরে কোনও কাজ করেন না। তাতেই উপার্জন করেন ৩ কোটি টাকারও বেশি! অ্যমাজন সংস্থার এক কর্মীর এই বয়ান শুনেই চক্ষু চড়কগাছ সকলের। উত্তাল নেটপাড়া। কেউ যেখানে কর্মীর বেতন নিয়ে প্রশ্ন তুলছেন, কেউ সংস্থার নিয়োগ নিয়েই প্রশ্ন করেছেন। কী ঘটেছে বিষয়টা, জেনে নিন বিস্তারে-

সম্প্রতিই একটি অনলাইন ফোরাম, যেখানে নাম গোপন রাখা হয়, সেখানেই পোস্ট করেন এক ব্যক্তি। তিনি লেখেন, গুগল থেকে চাকরি খোয়ানোর পর ই-কমার্স সাইট অ্যামাজনে সিনিয়র টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজার হিসাবে যোগ দেন। সেখানে তিনি কোনও কাজ না করেই, ৩ লক্ষ ৭০ হাজার ডলারেরও বেশি উপার্জন করেন। ভারতীয় মুদ্রায় এর অঙ্ক ৩ কোটি ১০ লক্ষ টাকা!  

এই খবরটিও পড়ুন

ওই ব্যক্তি তাঁর পোস্টে লিখেছেন, “দেড় বছর আগে গুগল থেকে চাকরি খোয়ানোর পর আমি অ্যামাজনে যোগ দিই। আমার লক্ষ্যই ছিল কোনও কাজ করব না, টাকা পাব এবং শেষ পর্যন্ত পারফরম্যান্স ইমপ্রুভমেন্ট প্ল্যান (পিআইপি)-তে পাঠানো হবে।”

তিনি জানান, অ্যামাজন সংস্থায় তিনি এই বিগত দেড় বছরে মোট সাতটি সাপোর্ট টিকিট তৈরি করেছেন এবং একটি মাত্র অটোমেটেড ড্যাশবোর্ড তৈরি করেছেন। তাও এই ড্যাশবোর্ড নিজে বানাননি। যেখানে ডেভলপারদের কমপক্ষে তিন মাস লাগে এমন ড্যাশবোর্ড তৈরি করতে, তা তিনি এআই চ্যাটবট চ্যাটজিপিটি (ChatGPT)-কে দিয়ে মাত্র তিনদিনে তৈরি করেছেন। দিনে আট ঘণ্টা ডিউটির অধিকাংশ সময়ই তিনি মিটিং করে কাটাতেন।

অ্যামাজনের ওই কর্মীর পোস্ট ভাইরাল হতেই ঝড় ওঠে। কেউ লেখেন, যেখানে সৎ ভাবে কেউ উপার্জন করতে চান, সেখানেই এই ধরনের ব্যক্তিরা কর্মস্থল নষ্ট করছেন। কেউ লিখেছেন, কেউ লিখেছেন এই কারণেই শুধু অভিজ্ঞতা দেখে কাউকে চাকরি দেওয়ার বদলে তাঁর কর্মক্ষমতা ও দক্ষতা যাচাই করা উচিত।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)