Air India Recruitment 2023: উচ্চ মাধ্যমিক পাশেই এয়ার ইন্ডিয়ায় চাকরির দারুণ সুযোগ, মিলবে মোটা টাকার বেতন

Air India Recruitment 2023: আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। 

Air India Recruitment 2023: উচ্চ মাধ্যমিক পাশেই এয়ার ইন্ডিয়ায় চাকরির দারুণ সুযোগ, মিলবে মোটা টাকার বেতন
ছবি: Air India-র টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 8:16 AM

নয়া দিল্লি: ৯টা-৫টার চাকরি নয়, আকাশে ওড়ার স্বপ্ন আপনার? তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। চাকরির সুযোগ দিচ্ছে এয়ার ইন্ডিয়া। টাটা গ্রুপের মালিকানাধীন এই উড়ান সংস্থা কেবিন ক্রু হিসাবে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করছে। মুম্বই, দিল্লি, জয়পুর, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা, গুয়াহাটি, আহমেদাবাদ, ইন্দোর, পুণে ও লখনউ শহরে কর্মী নিয়োগ করা হবে। এয়ার ইন্ডিয়ার তরফে টুইটারে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তির কথা জানানো হয়েছে। এই চাকরির সবথেকে ভাল দিকটি হল, নিয়োগের জন্য আপনাকে কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না। ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমেই যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

এয়ার ইন্ডিয়ার তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যারা সুরক্ষা, নিরাপত্তা ও পরিষেবার মতো দায়িত্বগুলি পালন করতে সক্ষম, তারা এই শূন্যপদে আবেদন করতে পারেন। আগ্রহী আবেদনকারীরা এয়ার ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট airindia.in -এ গিয়ে আবেদন জানাতে হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে।

আবেদনকারীকে অবশ্যই ভারতীয় হতে হবে। তার পাসপোর্ট, প্যান কার্ড ও আধার কার্ড থাকতে হবে।

বয়সসীমা-

ফ্রেশারদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। অভিজ্ঞতা সম্পন্নদের ক্ষেত্রে সর্বাধিক ৩৫ বছর বয়সীরা আবেদন করতে পারবেন। এছাড়া আবেদনকারীকে হিন্দি ও ইংরেজি বলতে ও লিখতে স্বাচ্ছন্দ্য হতে হবে। শরীরে এমন কোনও ট্যাটু থাকা যাবে না, যা ইউনিফর্ম থেকে দেখা যায়। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে। উচ্চতা- মহিলাদের ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা ১৫৫ সেন্টিমিটার হতে হবে।