Indian Army Recruitment 2022: প্রায় ২০০ শূন্যপদে নিয়োগ হচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে, কীভাবে আবেদন করবেন জেনে নিন…

Indian Army Recruitment 2022: অবিবাহিত পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন। এছাড়া সেনাবাহিনীতে কর্মরত থাকাকালীন কোনও জওয়ান বা আধিকারিকের যদি মৃত্য়ু হয়, তবে তাঁর বিধবা স্ত্রীও আবেদন করতে পারবেন। 

Indian Army Recruitment 2022: প্রায় ২০০ শূন্যপদে নিয়োগ হচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে, কীভাবে আবেদন করবেন জেনে নিন...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 3:35 PM

নয়া দিল্লি: দেশের সেবা করা গর্বের বিষয়। এবার সেই সুযোগই করে দিচ্ছে সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীতে চলছে একাধিক শূন্যপদে নিয়োগ। প্রায় ২০০টি পদে নিয়োগ করা হবে। শর্ট সার্ভিস কমিশনের মাধ্যমে একাধিক পদে নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীরা আগামী ৬ এপ্রিল অবধি আবেদন করতে পারবেন। ভারতীয় সেনাবাহিনীর সরকারি ওয়েবসাইট-  joinindianarmy.nic.in -এ আবেদন করতে পারবেন।

আবেদন গৃহীত হলে পরীক্ষা দিতে হবে। এরপর অফিসার পদে নির্বাচিত যোগ্য প্রার্থীদের চলতি বছরের আগামী অক্টোবর মাস থেকেই প্রশিক্ষণ শুরু হবে। তামিলনাড়ুতে হবে এই প্রশিক্ষণ। বিভিন্ন পদে মোট ১৯১টি শূন্যপদ রয়েছে। এই পদগুলির জন্যই অবিবাহিত পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন।

কারা আবেদন করতে পারবেন?

সেনাবাহিনীর তরফে যে শর্তগুলি রয়েছে, তা পূরণ করলেই অবিবাহিত পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন। এছাড়া সেনাবাহিনীতে কর্মরত থাকাকালীন কোনও জওয়ান বা আধিকারিকের যদি মৃত্য়ু হয়, তবে তাঁর বিধবা স্ত্রীও আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা- ইঞ্জিনিয়ারিং স্নাতকরা এই পদে আবেদন করতে পারবেন।

কোন পদে কত নিয়োগ-

এসএসসি টেক (পুরুষ) ৫৯ তম কোর্স – ১৭৫ টি পদ

এসএসসি টেক (মহিলা) ৩০তম কোর্স- ১৪টি পদ

বিধবাদের নিয়োগ- ২টি পদ

কীভাবে আবেদন করবেন?

সরাসরি ভারতীয় সেনাবাহিনীর ওয়েবসাইটে যান। www.joinindianarmy.nic.in – এই ওয়েবসাইটে গিয়ে ‘Officer Entry Apply/Login’ অপশনে ক্লিক করতে হবে। এরপর নিজের নাম ও অন্যান্য তথ্য রেজিস্টার করুন। রেজিস্টার হয়ে গেলে উল্লেখিত তথ্যগুলি পূরণ করতে হবে। কোন পদের জন্য আবেদন করছেন, তা উল্লেখ করে ওই ওয়েবসাইটেই ফর্ম সাবমিট করতে হবে। পরের স্তরে লিখিত ও অন্যান্য পরীক্ষার তথ্য সরাসরি আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: WBMSC Job Vacancy: স্নাতক হলেই মিলবে পুরসভায় ৪৫ হাজার টাকার চাকরি, আবেদন করুন এখনই…