AAP in Himachal Pradesh: ‘এবার পরিবর্তন আসবেই’, ৬ প্রতিশ্রুতিতেই ‘ঝাড়ু’র ঝড় তুলতে মরিয়া আপ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Sep 10, 2022 | 10:20 AM

Himachal Pradesh Assembly Election 2022: আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, রাজ্যে ৬ লক্ষ সরকারি চাকরির ব্যবস্থা করা হবে। পাশাপাশি যতক্ষণ না বেকার যুবক-যুবতীরা চাকরি পাচ্ছেন, তাদের মাসিক ৩ হাজার টাকা করে ভাতা দেওয়া হবে।

AAP in Himachal Pradesh: 'এবার পরিবর্তন আসবেই', ৬ প্রতিশ্রুতিতেই 'ঝাড়ু'র ঝড় তুলতে মরিয়া আপ
হিমাচল প্রদেশে বড় প্রতিশ্রুতি আম আদমি পার্টির।

সিমলা: দিল্লির পর ঝাড়ুর ঝড় উঠেছে পঞ্জাবে। এবার লক্ষ্য বাকি রাজ্যগুলিও। চলতি বছরেই রয়েছে গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন। জাতীয় রাজনীতিতে নিজেদের জায়গা পাকা করে নিতে আপাতত এই দুই রাজ্যের নির্বাচনকেই পাখির নজর করেছে আম আদমি পার্টি। ইতিমধ্যেই গুজরাটে জোরকদমে নির্বাচনী প্রচার চালাচ্ছে কেজরীবালের দল, এবার হিমাচল প্রদেশেও বড় প্রতিশ্রুতি দিল আম আদমি পার্টি। শুক্রবারই আম আদমি পার্টির তরফে হিমাচলবাসীদের জন্য ছয়টি বড় প্রতিশ্রুতি দেওয়া হয়।

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের কেন্দ্রে দাঁড়িয়েই পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া আম আদমি পার্টির নির্বাচনী প্রতিশ্রুতিগুলি জানান। এই প্রতিশ্রুতিগুলি হল যুব সম্প্রদায়ের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, প্রবীণ নাগরিকদের জন্য তীর্থ যাত্রায় নিয়ে যাওয়া, পঞ্চায়েতকে সমর্থন এবং রাজ্যের কৃষক ও ব্যবসায়ীদের জন্য  উপার্জন সহায়ক পরিবেশ গঠন।

মঞ্চে দাঁড়িয়ে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন, “আজ, হিমাচল প্রদেশের সকল মানুষ পরিবর্তন চাইছেন। আজ তাদের সামনে একটি বিকল্প রয়েছে, আম আদমি পার্টি। এইবার সাধারণ মানুষ পরিবর্তন আনতে প্রস্তুত, আম আদমি পার্টিকে সমর্থন জানিয়েই সেই পরিবর্তন আসবে।”

আম আদমি পার্টির প্রতিশ্রুতি-

কর্মসংস্থান-

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, রাজ্যে ৬ লক্ষ সরকারি চাকরির ব্যবস্থা করা হবে। পাশাপাশি যতক্ষণ না বেকার যুবক-যুবতীরা চাকরি পাচ্ছেন, তাদের মাসিক ৩ হাজার টাকা করে ভাতা দেওয়া হবে। চাকরির পরীক্ষার যাতে প্রশ্নপত্র কোনওভাবে ফাঁস না হয়, তার জন্য কড়া শাস্তির ব্যবস্থা করা হবে। নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনা হবে, দূর করা হবে দুর্নীতি।

বাণিজ্য ও পর্যটন শিল্পে উন্নতি-

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, হিমাচল প্রদেশে বাণিজ্যে যে ভয়ের আবহাওয়া তৈরি হয়েছে, তা আম আদমি পার্টি ক্ষমতায় এলে দূর করা হবে। ব্যবসায়ী ও শিল্পপতিদের দুর্নীতি ও তল্লাশি অভিযান নিয়ে কোনও ভয় পেতে হবে না বলেও জানানো হয়েছে। ৬ মাসের মধ্যেই ভ্যাট রিফান্ড করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছে আপ।

দুর্নীতিমুক্ত হিমাচল প্রদেশ-

হিমাচল প্রদেশে আম আদমি পার্টি ক্ষমতায় এলেই রাজ্যকে দুর্নীতিমুক্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে দিল্লির শাসক দল। কোনও কাজ করার জন্য সাধারণ মানুষদের আর সরকারি দফতরে ছুটতে হবে না, বরং সরকারই সাধারণ মানুষদের দোরগোড়ায় পৌঁছে যাবে। একটা ফোন করলেই যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla