Punjab Assembly Election: চরণজিৎ চন্নি কি পঞ্জাব কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখ? সোনু সুদের ভিডিয়োতে তীব্র জল্পনা, দেখুন

Charanjit Singh Channi: নির্বাচনে এই রাজ্যের ক্ষমতা ধরে রাখা কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ। তবে পঞ্জাব কংগ্রেসের অবস্থাও খুব একটা ভাল নয়।

Punjab Assembly Election: চরণজিৎ চন্নি কি পঞ্জাব কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখ? সোনু সুদের ভিডিয়োতে তীব্র জল্পনা, দেখুন
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 1:25 PM

চণ্ডীগঢ়: আগামী মাসেই পঞ্জাব বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে সীমান্তবর্তী এই রাজ্যের নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশের কৌতুহল দেখা দিয়েছে। দেশের যে সীমিত সংখ্যক রাজ্যে কংগ্রেস ক্ষমতায় রয়েছে পঞ্জাব তার মধ্যে অন্যতম। তাই নির্বাচনে এই রাজ্যের ক্ষমতা ধরে রাখা কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ। তবে পঞ্জাব কংগ্রেসের অবস্থাও খুব একটা ভাল নয়। ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নাটকীয় ইস্তফার পর মুখ্যমন্ত্রী পদে চরণজিৎ সিং চন্নির উত্থান ভালভাবে মেনে নেননি প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু। বিভিন্ন ইস্যুতে কংগ্রেস চালিত সরকারের বিরোধিতায় সরব হয়েছেন প্রদেশ সভাপতি। পরিস্থিতি এমনই ছিল যে প্রাথমিকভাবে পঞ্জাব নির্বাচনে কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করা ঝুঁকি নেয়নি কংগ্রেস হাইকমান্ড। তবে সম্প্রতি প্রকাশ্যে এসেছে চিত্র তারকা সোনু সুদের ভিডিয়ো। ভিডিয়ো প্রকাশিত হওয়ার পর নতুন করে চরণজিৎ চন্নিকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকেই দাবি করছেন চন্নিই রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।

দেখুন ভিডিয়ো

তাৎপর্যপূর্ণভাবে কংগ্রেসের অফিসিয়াল টুইটার থেকে বলিউড তারকার সোনু সুদের ওই ভিডিয়ো টুইট করা হয়েছে। টুইটে সোনুকে বলতে শোনা গিয়েছে, “আসল মুখ্যমন্ত্রী তিনিই যাঁর কখনও বলার প্রয়োজন পড়েনা যে সে নিজেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।” সোনু সুদের ভিডিয়োতে চন্নির বিভিন্ন মুহূর্তের ছবি ধরা পড়েছে। সেখানে সোনু বলছেন, “আসল মুখ্যমন্ত্রী, আসল রাজা তিনিই যাঁকে জোর করে কুর্সিতে বসানো হয়েছে। যাঁকে তার জন্য সংগ্রাম করতে হয়নি এবং যাঁকে বলতে হয়নি আমিই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। তাঁকে পিছনে সারি থেকে সামনে তুলে এনে বলা হয়েছে তুমি যোগ, এই পদ তোমার প্রাপ্য। এইরকম মুখ্যমন্ত্রীই দেশ বদলাতে পারবে।”

উল্লেখ্য, অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর চন্নিকে মুখ্যমন্ত্রী পদে বসানোর সিদ্ধান্ত ‘না পসন্দ’ ছিল সিধুর। জানা গিয়েছিল, অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর ঘনিষ্ঠমহলে মুখ্যমন্ত্রী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন সিধু। এমনকি এবার নির্বাচনের আগে কংগ্রেস যখন মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করার সিদ্ধান্ত নেয়, সেই সিদ্ধান্তের প্রকাশ্যে বিরোধিতা করেছিলেন সিধু। এখন চন্নিকে অঘোষিতভাবে কংগ্রেস যদি মুখ্যমন্ত্রী মুখ হিসেবে তুলে ধরে তাতে সিধু কী প্রতিক্রিয়া দেন সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন : Covid-19 Vaccination : ফেব্রুয়ারিতে শেষ হতে পারে ১৫-১৮ বছরের টিকাকরণ, মার্চেই ১২-১৪ বছরের টিকাকরণ

আরও পড়ুন : Republic Day Tableau : বাংলার পর এইবার তামিলনাড়ু, ট্যাবলো বাতিল নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি স্ট্যালিনের