Ban Thank God: আবার ধর্মীয় ভাবাবেগে আঘাত এই অভিযোগে অজয়-সিদ্ধার্থের ছবি ‘থ্যাঙ্ক গড’ নিষিদ্ধ করার দাবি

Ban Thank God: ছবির ট্রেলার মুক্তি পেতে না পেতেই আদালতে অভিযোগ উঠেছে ছবির বিরুদ্ধে। জৌনপুরের একজন আইনজীবী পরিচালক এবং অভিনেতাদের বিরুদ্ধে মামলা করার পরে ছবিটি প্রথম সমস্যায় পড়ে।

Ban Thank God: আবার ধর্মীয় ভাবাবেগে আঘাত এই অভিযোগে অজয়-সিদ্ধার্থের ছবি ‘থ্যাঙ্ক গড’ নিষিদ্ধ করার দাবি
আবার ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ 'থ্যাঙ্ক গড' ছবির বিরুদ্ধে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 6:57 PM

নাহ, বিতর্ক পিছু ছাড়ছে না অজয় দেবগণ এবং সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ছবি থেকে। ছবির ট্রেলার মুক্তি পেতে না পেতেই আদালতে অভিযোগ উঠেছে ছবির বিরুদ্ধে। জৌনপুরের একজন আইনজীবী পরিচালক এবং অভিনেতাদের বিরুদ্ধে মামলা করার পরে ছবিটি প্রথম সমস্যায় পড়ে। এবার কর্ণাটকের একটি প্রান্তিক গোষ্ঠী ধর্মীয় অনুভূতিকে উপহাস করার জন্য ছবিটিকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে। ইন্দ্র কুমারের পরিচালনায় অজয় ​​দেবগন চিত্রগুপ্তের ভূমিকায় অভিনয় করেছেন, যিনি মৃত্যুর পরে পাপ এবং গুণাবলী গণনা করে থাকেন, এমন মান্যতা রয়েছে। মুক্তি পাওয়া ট্রেলার দেখে এবার প্রতিক্রিয়া জানিয়ে হিন্দু জনজাগৃতি সমিতির মুখপাত্র মোহন গৌড়া সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে তাঁরা চিত্রগুপ্ত এবং হিন্দু ধর্মের ভগবান যমকে উপহাস করা সহ্য করবেন না, যা সিনেমাটিতে দেখা যেতে পারে বলে ধারণা হয়েছে তাঁদের ট্রেলার দেখে। দলটি দাবি করেছে যে সেন্সর বোর্ড ছবিটিকে শংসাপত্র  দেওয়া ঠিক নয় আর ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য ‘থ্যাঙ্ক গড’ ছবিকে নিষিদ্ধ করা উচিৎ। জানা গিয়েছে হিন্দু জনজাগৃতি সমিতি রাস্তায় নেমে বিক্ষোভ করতে পারে এমন সতর্কবার্তা দিয়েছে।

এর আগে পরিচালক ইন্দ্র কুমার, অভিনেতা অজয় ​​দেবগন এবং সিদ্ধার্থ মালহোত্রার বিরুদ্ধে জৌনপুর আদালতে আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব একটি মামলা দায়ের করেছিলেন। তাঁর পিটিশনে শ্রীবাস্তব উল্লেখ করেন যে অজয়, যিনি চিত্রগুপ্তের চরিত্রে অভিনয় করছেন, তাঁকে কৌতুক করতে এবং আপত্তিকর ভাষা ব্যবহার করতে দেখা যায় ট্রেলারে। “চিত্রগুপ্তকে কর্মের প্রভু হিসাবে গণ্য করা হয় এবং একজন মানুষের ভাল এবং খারাপ কাজের রেকর্ড রাখে। ঈশ্বরের এই ধরনের চিত্রণ একটি অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে পারে কারণ এটি ধর্মীয় ভাবাবেগে আঘাত করে,” পিটিশনে বলা হয়েছে।

অজয় এবং সিদ্ধার্থ ছাড়াও ‘থ্যাঙ্ক গড’-এ রাকুল প্রীত সিং এবং নোরা ফতেহিও অভিনয় করছেন। ছবিটি ২৪ অক্টোবর দীপাবলীতে বা দিওয়ালিতে সিনেমা হলে মুক্তি পাবে। একই দিনে অক্ষয় কুমার অভিনীত রাম সেতু ছবিও মুক্তি পাবে বলেই খবর। এই ছবিও ট্রেলার লঞ্চের পর আইনী জটিলতায় জড়িয়েছে।