Ambarish Bhattacharya: নাইটস্যুটে অমিতাভের সঙ্গে এক ফ্রেমে অম্বরীশ, রয়েছেন পূজা হেগড়েও

Ambarish Bhattacharya: না, নতুন কোনও সিনেমা নয়। এক বিজ্ঞাপনী ছবির শুটিংয়েই অম্বরীশ পাড়ি দিয়েছিলেন আরব সাগরের তীরে।

Ambarish Bhattacharya: নাইটস্যুটে অমিতাভের সঙ্গে এক ফ্রেমে অম্বরীশ, রয়েছেন পূজা হেগড়েও
নাইটস্যুটে অমিতাভের সঙ্গে এক ফ্রেমে অম্বরীশ
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 1:50 PM

বাংলা ধারাবাহিকে তিনি ‘পটকা’। তাঁর হাস্যরস বহুল চর্চিত, খাদ্যরসিকও তিনি পুরোদস্তুর। এ হেন অম্বরীশ ভট্টাচার্য এবার মুম্বইয়ে। কাজ করলেন খোদ অমিতাভ বচ্চনের সঙ্গে। ‘চেরি অন দ্য কেক’ পূজা হেগড়ে। তবে এই প্রথম বার নয় এর আগেও অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করেছেন তিনি। এবারে যদিও চমকের পর চমক। পরিচালক সুজিত সরকার।

না, নতুন কোনও সিনেমা নয়। এক বিজ্ঞাপনী ছবির শুটিংয়েই অম্বরীশ পাড়ি দিয়েছিলেন আরব সাগরের তীরে। বচ্চনসাহেবের সঙ্গে আবারও দেখা– তিনি উচ্ছ্বসিত। অমিতাভও ভোলেননি অম্বরীশকে। কলকাতা, ময়দান, ফিল্ম ফেস্টিভ্যাল সব যেন জীবন্ত হয়ে উঠেছিল দুই মানুষের কথোপকথনে।

কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় ‘লক্ষ্মী ছেলে’, ‘অর্ধাঙ্গিনী’, ‘কাবেরী অন্তর্ধান’, অরিন্দম শীলের পরিচালনায় ‘মায়াকুমারী’, অম্বরীশ অভিনীত আরও বেশ কিছু ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। বাংলা ধারাবাহিকেও তিনি নিয়মিত। তবে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকেই তাঁকে দেখা যায় বেশি। কেন? এ নিয়ে টিভিনাইন বাংলার কাছেও মুখ খুলেছিলেন আগে। বলেছিলেন, “লীনাদির মতো কতজন লিখতে পারেন? আমি খুবই চুজ়ি এ ব্যাপারে। ছবিতে কাজ করার ক্ষেত্রে সব পরিচালকের ছবিতেও কাজ করি না। আমার প্রতি যাঁরা জাস্টিস করেন, তাঁদের সঙ্গেই কাজ করেছি বরাবর। মেগার ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। আমার কাছে বহু সিরিয়ালের অফার আসে। কিন্তু আমি জানি লীনাদির মতো কেউই আমার চরিত্র আঁকবেন না। পটকা ছোট একটা চরিত্র। কিন্তু দেখুন, সেই ছোট্ট চরিত্রটাও জনপ্রিয় হয়েছে। লীনাদি ছাড়া কেউ আমাকে মাইলেজ দেবেন না।”

সুনীল গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে সুনীল হওয়ার ইচ্ছে রয়েছে তাঁর। এরই মধ্যে মুম্বইয়ের এই কাজ। অম্বরীশের ভক্তরা বেজায় খুশি। খুশি তিনি নিজেও।