নিউ ইয়র্ক টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে জ্বলজ্বল করছেন সোনা মহাপাত্র! বিশ্বাসই হচ্ছে না গায়িকার

এই আনন্দকে উৎযাপন করার জন্য সোনা একটি গানও তৈরি করেছেন। গানটির নাম 'এক দিন - ম্যানহ্যাটান মেমরিজ'।

নিউ ইয়র্ক টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে জ্বলজ্বল করছেন সোনা মহাপাত্র! বিশ্বাসই হচ্ছে না গায়িকার
সোনা মহাপাত্র (সৌ: ইনস্টাগ্রাম)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 10:29 PM

নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যার বিলবোর্ডে প্রথমবার দেখা গেল ওড়িশা সঙ্গীত শিল্পী সোনা মহাপাত্রের ছবি। যিনি খুব কম সময়ের মধ্যেই দমদার কণ্ঠস্বরে সারাদেশে জনপ্রিয় হয়ে উঠেছেন। গোটা জুলাই মাসেই নিউ ইয়র্কের এই ঐতিহাসিক বিলবোর্ড আলো করে থাকবেন সোনা। সোনার মতো সারা বিশ্বের আরও অনেক সঙ্গীত তারকা এই সম্মান পেয়েছেন। সেই তালিকায় রয়েছেন ফ্রান্সের মেরিল, থাইল্যান্ডের বওকলিলিয়ন, ইন্ডোনেশিয়ার নাদিন আমিজা, রাশিয়ার অনিকভি।

View this post on Instagram

A post shared by SONA (@sonamohapatra)

বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে আনন্দ ধরে রাখতে পারেননি সোনা। জানিয়েছেন, মাঝরাতে ঘুম থেকে উঠে দেখেন নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারের বিল বোর্ডে জ্বলজ্বল করছেন তিনি। তাঁর মনে হয়েছিল অন্য কোনও জগতে চলে এসেছেন। পপ-কালচারে ইন্ডিপেন্ডেন্ট সঙ্গীত শিল্পীদের মধ্যে তিনি অন্যতম গায়িকা, যিনি এই সম্মান পেলেন। বহু বছর ধরে স্বাধীনভাবে গান তৈরি করছেন সোনা। বহু যুদ্ধে লড়েছেন। বলেছেন, “ভারতীয় সঙ্গীতের ভবিষ্যৎ নিয়ে আমি আশাবাদী। আমার মতো শিল্পীদের নিয়েও আমি আশাবাদী।”

এই আনন্দকে উৎযাপন করার জন্য তিনি একটি গানও তৈরি করেছেন। গানটির নাম ‘এক দিন – ম্যানহ্যাটান মেমরিজ’। সোনা কেরিয়ার শুরু করেছিলেন ব্র্যান্ড ম্যানেজার হয়ে। লেখাপড়ায় ভাল ছিলেন। ইঞ্জিনিয়রিং পাশ করেছেন, এমবিএ করেছেন। গানের গলা বরাবরই ভাল ছিল তাঁর। শুরুর দিকে জিঙ্গেস গাইতেন। তারপর ধীরে ধীরে গানের জগতে নিজের জায়গা পাকা করেছেন। এবার তাঁর স্থান ঐতিহাসিক বিলবোর্ডে। ২০১৪ সালে প্রথম ভারতীয় গায়ক হিসেবে নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে জায়গা করে নিয়েছিলেন আরমান মল্লিক।

আরও পড়ুনমেন্টর থেকে বিচারক! ‘সা রে গা মা পা’-এর তৃতীয় বিচারকের আসনে এবার শঙ্কর মহাদেবন