ডান দিক থেকে বাঁ দিকে ধেয়ে আসছে ‘ওয়ান্ডার ওম্যান’! ২৭০ ডিগ্রিতে দেখুন ফিল্ম

দেশে ‘স্ক্রিন এক্স’ এক্সপিরিয়েন্সের আনন্দ উপভোগ করা যাবে মাত্র দুটি প্রেক্ষাগৃহে,  মুম্বইয়ের আইনক্স অর্বিট মল মালাড, এবং আইনক্স কোয়েস্ট মল, কলকাতায়।

ডান দিক থেকে বাঁ দিকে ধেয়ে আসছে 'ওয়ান্ডার ওম্যান'! ২৭০ ডিগ্রিতে দেখুন ফিল্ম
স্ক্রিন এক্স-এ চলছে ছবির ট্রেলার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2020 | 5:14 PM

ধরুন, সিনেমাহলের স্ক্রিনে চলছে ছবি। একেবারে মারকাটারি সিকোয়েন্স। নায়ক-ভিলেনের রণযুদ্ধ। হঠাৎ দেখলেন স্ক্রিনের ডায়ে-বাঁয়ে আরও দুটো স্ক্রিন যোগ হয়ে গেল। ভিলেন ডান দিকের স্ক্রিন থেকে গুলি ছুড়ছে, তো ভিলেন বাঁদিকের থেকে।

বুঝতে পারছেন কী থ্রিলিং বিষয়? ঠিক এরকম সিনেমা দেখার এর অভিনব এক্সপরিয়েন্স দিতে চলেছে আইনক্স কোয়েস্ট মল, কলকাতা।

আইনক্স, এ হেন এক পেল্লাই স্ক্রিনের  নাম রেখেছে ‘স্ক্রিন এক্স’। দেশে ‘স্ক্রিন এক্স’ এক্সপিরিয়েন্সের আনন্দ উপভোগ করা যাবে মাত্র দুটি প্রেক্ষাগৃহে, মুম্বইয়ের আইনক্স অর্বিট মল মালাড, এবং আইনক্স কোয়েস্ট মল, কলকাতায়। আইনক্স কতৃপক্ষের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘স্ক্রিনএক্স’ প্রযুক্তি দর্শকদের কাছে একটি প্যানোরামিক ২৭০-ডিগ্রিতে সিনেমা দেখার অভিজ্ঞতা দেয়।

‘স্ক্রিনএক্স’ দর্শকদের চিরাচরিত ফিল্ম দেখার অভিজ্ঞতার মাত্রা ছাড়িয়ে যেতে পেরেছে। মধ্যবর্তী স্ক্রিনের বাঁ এবং ডান পাশের স্ক্রিনে ফিল্মের কিছু নির্বাচিত দৃশ্যে ফুটে ওঠে। স্ক্রিনএক্স বিশ্বের প্রথম মাল্টি প্রোজেকশন প্রযুক্তি যা সিনেমা প্রদর্শনের অভিজ্ঞতা এক অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে।

আরও পড়ুন শৈশবের ‘ক্রাশ’কে টুইটে মেনশন করলেন হৃতিক

কোভিড সময়ের ঠিক আগে মুক্তি পেয়েছিল আরেক উইল স্মিথ হলিউড ছবি, ‘ব্যাড বয়জ ফর লাইফ’। তবে কোনও বাংলা অথবা বলিউড ছবি এখনও পর্যন্ত স্ক্রিন এক্সে মুক্তি পায়নি। তবে এবার গ্যাল গ্যাডট অভিনীত ছবি ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’।

১৯৮৪ সালে কোল্ড ওয়ার-এর প্রেক্ষাপটে তৈরি এ ছবি। ডায়ানা প্রিন্স (Gal Gadot) এবং তাঁর প্রেমিক স্টিভ ট্রেভর (ক্রিস প্রাইন) মুখোমুখি হয় ভিলেন ম্যাক্সওয়েল লর্ড (পেড্রো পাসকাল) এবং চিতার (ক্রিস্টেন উইগ)। গত ১৪ ডিসেম্বর থেকে ছবির অগ্রিম বুকিং শুরু হয়ে যায়। ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’রিলিজের তারিখ ঠিক ছিল চলতি বছরের ৫ জুন। পরবর্তীতে তা পিছিয়ে ২ অক্টোবর করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে বাড়তে থাকে প্রতীক্ষা। তবে সে প্রতীক্ষার অবসান হয় গত ২৩ ডিসেম্বর।

View this post on Instagram

A post shared by Diana Prince (@gal_gadot)