ফেডারেশনের পাশে একাংশের পরিচালক; শুট ফ্রম হোম চালিয়ে যাবেন প্রযোজকরা

ডিরেক্টরস অ্যাসোসিয়েশন সভাপতি বলেন, "বর্তমানে কলাকুশলীরা অত্যন্ত সমস্যার মধ্যে রয়েছেন। আর্টিস্ট ফোরামের সঙ্গে আমাদের অনেক তফাত্‍। ফেডারেশন যা বলছে, সেটায় আমাদের সম্মতি রয়েছে।"

ফেডারেশনের পাশে একাংশের পরিচালক; শুট ফ্রম হোম চালিয়ে যাবেন প্রযোজকরা
প্রতীকী ছবি।
amartya mukhopadhaya

|

Jun 02, 2021 | 9:14 PM

টলিপাড়ায় ‘শুট ফ্রম হোম’ তরজায় নয়া মোড়। মঙ্গলবার রাতে একটি প্রেস বিবৃতিতে ফেডারেশন জানিয়েছে, শুট ফ্রম হোমের নামে অন্য জায়গায় শুটিং হচ্ছে। শুটিং হচ্ছে অতিথিশালা, হোটেলে, এমনকী ভাড়া বাড়িতেও। অভিযোগ, লকডাউনের নিয়ম অমান্য করে টেকনিশিয়ানদের না জানিয়ে, একপ্রকার লুকিয়ে কাজ চালানো হচ্ছে। প্রেস বিবৃতিতে বেশ কয়েকটি প্রশ্ন তোলা হয়। বলা হয়, দ্বিচারিতা করছেন কিছু প্রযোজক। মানসিকভাবে আঘাত করছেন কলাকুশলীদের।

যদিও এই অভিযোগ ফুত্‍কারে উড়িয়েছেন প্রযোজকরা। তাঁরা বলেছেন, ফেডারেশনের আনা এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। যেভাবে শুটিং চলছে, সেভাবেই চলবে। এ বিষয়ে প্রযোজক শৈবাল বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি TV9 বাংলাকে বলেন, “আমাদের প্রযোজকদের আর নতুন করে আলোচনা করার দরকার নেই। যেভাবে কাজ চলছে, সেভাবেই কাজ চালিয়ে যাব। অতিথিশালা, হোটেল, ভাড়া বাড়িতে কোনও শুটিং হয়নি আমাদের। আমাদের কোনও সংস্থার সঙ্গেও লড়াই নেই। ফেডারেশনের সঙ্গেও আমাদের কোনও বিরোধ নেই। অনেক কথাই বলছে ফেডারেশন। সব কথার জবাব দিতে হবে তারও কোনও মানে নেই। আমাদের বিবৃতি আমরা দিয়ে দিয়েছি। আইন-কানুন মেনে আমরা কাজ করব। আমাদের তরফ থেকে টেকনিশিয়ানদের টাকাও দিয়ে দেব বলেছি। সেই টাকা তাঁরা নেবেন কি না, সেটা তাঁদের ব্যাপার।”

আরও পড়ুন: ‘লকডাউনে বাড়ি থেকে শুটের নামে ভাড়া বাড়ি, হোটেলে শুট হচ্ছে’, ফের বিস্ফোরক ফেডারেশন

অন্য দিকে, ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের একাংশ শুট ফ্রম হোমের বিরোধিতা করে সমর্থন করছে ফেডারেশনকেই। বুধবার প্রকাশিত তাদের প্রেস বিবৃতিতে সেই কথাই স্পষ্ট। এ প্রসঙ্গে অ্যাসোসিয়েশনের সভাপতি রাজা মিত্রর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “বর্তমানে কলাকুশলীরা অত্যন্ত সমস্যার মধ্যে রয়েছেন। আমরা পরিচালকরাও কলাকুশলী। ফলত আর্টিস্ট ফোরাম বা ওই ধরনের সংগঠনের সঙ্গে আমাদের অনেক তফাত্‍। ফলত ফেডারেশন যা বলছে, সেটায় আমাদের সম্মতি রয়েছে। কারণ ফেডারেশনও টেকনিশিয়ানদেরই ফোরাম। আর্টিস্ট ফোরাম আলাদা বিষয়। ওদের অনেক পয়সা। ওরা যা বলছে, ওদের স্বার্থে বলছে। সেটা আমরা সমর্থন করি না।”

আরও পড়ুন: শুটিং জট: প্রযোজকদের পাশে আর্টিস্ট ফোরাম, অসহযোগিতার হুঁশিয়ারি ফেডারেশনের

শুট ফ্রম হোমকে ঘিরে টলিপাড়ায় তরজা এখন তুঙ্গে। কার্যত লকডাউনে শুট ফ্রম হোমের পক্ষে প্রযোজকরা। আর্টিস্টরা নিজেরাই বাড়িতে নিজ মোবাইলে শুট করতে শুরু করেন ধারাবাহিকের অংশ। করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকার ঘোষণা করে আরও ১৫ দিনের লকডাউন। এ দিকে এপিসোড ব্যাঙ্কিং প্রায় শেষের দিকে। তাই শুট ফ্রম হোমকেই মান্যতা দিচ্ছেন প্রযোজকরা। তাঁদের সমর্থন করছে আর্টিস্ট ফোরামও। মেগা সিরিয়ালের কাজ বন্ধ হলে আরও বড় ক্ষতির মুখে পড়বে ইন্ডাস্ট্রি, মত আর্টিস্ট ফোরামের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla