India Corona Update: দেশে ফের বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ, তবে মৃত্যু কমে ২৮১

Corona Virus Update 18 Sept: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৬২ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৩৪ হাজার ৪০৩।

India Corona Update: দেশে ফের বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ, তবে মৃত্যু কমে ২৮১
বাংলার করোনা পরিস্থিতি এখন কেমন?

নিউ দিল্লি: ওঠা নামা করছে সংক্রমণের গ্রাফ। বর্তমানে দেশে আবারও বাড়ছে সংক্রমণ। কয়েকদিনের কিঞ্চিত স্বস্তির পর আবার উধর্বমুখী করোনা গ্রাফ। পরপর তিন দিনে সংক্রমণ ছাড়াল ত্রিশ হাজার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৬২ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৩৪ হাজার ৪০৩। দু’সপ্তাহ আগেও এই সংখ্যাটা বেড়ে গিয়ে প্রায় ৪৫ হাজারের গণ্ডি ছুঁয়েছিল। এরপর এক ধাক্কায় তা কমে দাঁড়ায় ৩৩ হাজারে। পরপর কয়েকদিন সংখ্যাটা ৩০ হাজারের নীচেই ছিল। এরপর সংখ্যাটা আবার ৩০ হাজার ছাড়াল। দেশের মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩ কোটি ৩৪ লাখ ১৭ হাজার ৩৯০। গতকাল আক্রান্ত হয়ছেন ৩ কোটি ৩৩ লাখ ৮১ হাজার ৭২৮।

এদিকে,গতকালের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা সামান্য কমেছে। আজ সুস্থ হয়ে উঠেছেন ৩৩ হাজার ৭৯৮ জন। গত দু’দিন আগেও দৈনিক মৃত্যুর সংখ্যা একধাক্কায় ৩০০ ছাড়িয়েছিল। তবে আজ দৈনিক মৃত্যু অনেকটাই কম। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮১ জনের। গতকাল মৃতের সংখ্যা ছিল ৩২০।

এদিকে, কেরলে হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর পরিসংখ্যানও। এই করণেই চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের কপালে। এখনও আক্রান্তের নিরিখে দেশে প্রথম স্থানে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২৬০ জন। বিগত কয়েক দিনে আক্রান্তের নিরিখে তামিলনাড়ু দ্বিতীয় স্থানে থাকলেও তাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এল এবার মহারাষ্ট্র। বাণিজ্য নগরীর রাজ্যে ক্রমশ বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন। তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানেও কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৯ জনের শরীরে সংক্রমণের হদিশ মিলেছে। এই দুই রাজ্যে মৃত্যুর মোট সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৩৮৯ ও ৩৫ হাজার ২৮৮ দাঁড়িয়েছে।

আক্রান্তের নিরিখে দেশের মধ্যে সপ্তম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এখনও সাতশোর আশেপাশে ঘোরাঘুরি করছে সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে আক্রান্ত হয়েছেন ৭১৯ জন। সরকারি তথ্য বলছে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬২৯ জনের।

এদিকে, উত্তর প্রদেশের মতো বড় রাজ্যে কিন্তু সংক্রমণের রিপোর্ট অনেকটাই কম। গোটা রাজ্যে দৈনিক মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৫ জন। বিগত এক সপ্তাহ ধরে এই রাজ্যে মৃতের সংখ্যা ৫০ এর নীচেই রয়েছে। তবে মোট মৃতের সংখ্য়া ২২ হাজারের আশে পাশেই ঘোরাঘুরি করছে। অন্যদিকে, রাজধানী দিল্লিতে আক্রান্ত হয়েছেন ৫৫ জন।

কেরলের পাশাপাশি মিজ়োরামের মতো ছোটো রাজ্যেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। দৈনিক আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৭৬ জন। মোট ৭৮ হাজার ৬৭ জন এখনও অবধি আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, দেশে রেকর্ড টিকাকরণ হয়েছে গতকাল। একদিনে ২.৫ কোটির কাছাকাছি সংখ্যক টিকা পেয়েছেন মানুষ। অন্যদিকে একদিনে ১৪ কোটি ৪৮ হাজার ৮৩৩টি করোনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন: Good News: বকেয়া DA নিয়ে বিদ্যুৎ কর্মীদের জন্য সুখবর! বড় রায় কলকাতা হাইকোর্টের

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla