PM Narendra Modi: ‘নতুন পেনসিল চাইলে মা মারে, আমি কী করব?’, মূল্যবৃদ্ধির ‘জ্বালা’ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি ৬ বছরের কৃতির

PM Narendra Modi: ছয় বছরের কৃতি প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে লিখেছে, "আমার নাম কৃতি দুবে। আমি ক্লাস ওয়ানে পড়ি। মোদীজী, জিনিসপত্রের দাম খুব বেড়ে গিয়েছে। এমনকি আমার পেনসিল-রাবারও দামি হয়ে গিয়েছে।"

PM Narendra Modi: 'নতুন পেনসিল চাইলে মা মারে, আমি কী করব?', মূল্যবৃদ্ধির 'জ্বালা' নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি ৬ বছরের কৃতির
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 1:38 PM

নয়া দিল্লি: মূল্যবৃদ্ধির জ্বালায় জর্জরিত সাধারণ মধ্যবিত্ত মানুষ। আয় বাড়ার নাম নেই, অথচ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশ্য বেড়েই চলেছে। মূল্যবৃদ্ধির জেরে কতটা সমস্যায় পড়তে হচ্ছে, তা নিয়ে এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই চিঠি লিখল এক নাগরিক। তবে তাঁর চিঠিতে চাল-ডালের মূল্যবৃদ্ধির কথা লেখা নেই। বরং উল্লেখ রয়েছে পেন্সিল-রাবারের দাম বেড়ে যাওয়ায় কথা। ম্যাগির দাম বেড়ে যাওয়াতেও কতটা সমস্যা হচ্ছে, তা প্রধানমন্ত্রীকে জানাল ছয় বছরের এক খুদে।

প্রথম শ্রেণির পড়ুয়া কৃতি দুবে উত্তর প্রদেশের কনৌজের ছোট্ট একটি শহর ছিবড়ামউয়ের বাসিন্দা। সে নিজেই কাঁচা হাতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে এবং মূল্যবৃদ্ধির জেরে তাঁকে কত সমস্যায় পড়তে হচ্ছে, সে বিষয়ে জানিয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই চিঠি। জেলা সদর আধিকারিকও ওই চিঠি দেখতে পেয়ে আশ্বাস দিয়েছেন যে চিঠিটি যাতে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে যায়, তার জন্য সর্বসম্মতভাবে চেষ্টা করবেন তিনি।

কী লেখা রয়েছে ওই চিঠিতে?

ছয় বছরের কৃতি প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে লিখেছে, “আমার নাম কৃতি দুবে। আমি ক্লাস ওয়ানে পড়ি। মোদীজী, জিনিসপত্রের দাম খুব বেড়ে গিয়েছে। এমনকি আমার পেনসিল-রাবারও দামি হয়ে গিয়েছে। ম্যাগির দামও বেড়ে গিয়েছে। এখন নতুন পেনসিল চাইলে মা মারে, আমি কী করব? অন্য বাচ্চারা যে আমার পেনসিল চুরি করে নেয়।”

ওই খুদের লেখা চিঠি।

সোশ্যাল মিডিয়ায় মেয়ের চিঠি ভাইরাল হয়ে যেতেই কিছুটা লজ্জায় পড়েছেন বাবা বিশাল দুবে। পেশায় আইনজীবী বিশাল বলেন, “এটা আমার মেয়ের মন কি বাত। সম্প্রতিই স্কুলে পেনসিল হারিয়ে ফেলায় মেয়েকে বকা দিয়েছিল ওর মা। তখন বলেছিল যে জিনিসপত্রের কত দাম বেড়ে গিয়েছে। সেই বিষয়ে ক্ষোভ জানাতেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে ও।”

ছিব্রামউয়ের সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট অশোক কুমার জানান, তিনিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ওই শিশুর চিঠির কথা জানতে পেরেছেন। ছোট্ট কৃতিকে সবরকমের সাহায্য করতে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে যাতে তার চিঠি পৌঁছে যায়, তা নিশ্চিত করতে তিনি সাহায্য করবেন বলেই জানিয়েছেন।