‘দলে থাকলে মুখ্যমন্ত্রী হতে পারতেন, এখন..’, ‘প্রাক্তন’কে বার্তা সাংসদের

কংগ্রেস(Congress) ত্যাগ করে কত বড় ভুল করেছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া(Jyotiraditya Scindia), সেই কথা বুঝিয়ে দিলেন তাঁর প্রাক্তন দলনেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)। তিনি একসময় নিজেই নাকি বলেছিলেন যে দলে থাকলে মুখ্যমন্ত্রী হতে পারতেন সিন্ধিয়া।

'দলে থাকলে মুখ্যমন্ত্রী হতে পারতেন, এখন..', 'প্রাক্তন'কে বার্তা সাংসদের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 6:59 PM

নয়া দিল্লি: কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় আখেরে ক্ষতি হয়েছে সিন্ধিয়ারই। কংগ্রেসে (Congress) থাকলে মুখ্যমন্ত্রী হতেন, বিজেপি(BJP)-তে যোগ দিয়ে সেই সুযোগ হারিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া(Jyotiraditya Scindia), সোমবার এমনটাই জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)।

কংগ্রেসের যুব শাখার একটি বৈঠকে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলছিলেন রাহুল গান্ধী। কংগ্রেস সংগঠনের গুরুত্ব বোঝাতে গিয়েই রাহুল গান্ধী দলত্যাগী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রসঙ্গে বলেন, “কংগ্রেসে থাকলে মুখ্যমন্ত্রী হতে পারতেন সিন্ধিয়া। কিন্তু বিজেপিতে যোগ দিয়ে তিনি এখন পিছনের সারির নেতা হয়ে গিয়েছেন।”

তিনি আরও যোগ করে বলেন, “কংগ্রেস কর্মীদের সঙ্গে কাজ করে সংগঠন শক্তিশালী করার ক্ষমতা ছিল সিন্ধিয়ার। আমি নিজেই বলেছিলাম একদিন তুমি মুখ্যমন্ত্রী হবে। কিন্তু ও (জ্যোতিরাদিত্য সিন্ধিয়া) অন্যপথ বেছে নিল।”

আরও পড়ুন: বাটলা হাউস এনকাউন্টার: ঘটনার ১৩ বছর পর মুজাহিদিন জঙ্গিকে দোষী সাব্যস্ত করল আদালত

ক্ষমতার লোভে বিজেপিতে গিয়েছিলেন তিনি, এই অভিযোগ এনে রাহুল গান্ধী বলেন, “দুই ধরনের রাজনীতিবিদ হয়। এক, যাঁদের ক্ষমতা সাধারণ মানুষের হাত ধরে আসে। দুই, যাঁদের ক্ষমতা দল থেকে আসে। প্রথমজনকে জননেতা বলা হয়, আর দ্বিতীয়জনকে দরবারি নেতা বলে। যাঁরা দরবারি নেতা, তাঁদের কেউ মনে রাখে না। জননেতারাই হল আসল নেতা। ২০১৪ সাল থেকেই ভোট ব্যাঙ্কে ভাটা পড়েছিল কিন্তু কেউ দল ছেড়ে যাননি। তাঁরা কি খারাপ হয়েছেন? অমরিন্দর সিং বা অশোক গেহলটকেই দেখুন।

সিন্ধিয়াকে কটাক্ষ করে তিনি বলেন, “আমার কথা লিখে রাখুন, ও কোনওদিন মুখ্যমন্ত্রী হবে না। মুখ্যমন্ত্রী হওয়ার জন্য ওকে ফিরে আসতে হবে।” একইসঙ্গে দলীয়কর্মীদের মনোবল বাড়াতে রাহুল গান্ধী বলেন, “আরএসএস(RSS)-র চিন্তাধারার বিরুদ্ধে লড়ুন। কাউকে ভয় পাবেন না। আমরা আপনাদের পাশে রয়েছি সবসময়।”

আরও পড়ুন: নারী দিবসে নমোর অনলাইন শপিং- অসমের গামছা, তামিলনাড়ুর শাল আর বাংলার পাটের ফাইল ফোল্ডার