Corona Cases and Lockdown News: রাজ্যে বাধ্যতামূলক হল মাস্ক, ভ্যাকসিনের দাম প্রকাশ করল ভারত বায়োটেক

| Edited By: | Updated on: Apr 25, 2021 | 12:05 AM

দৈনিক আক্রান্তের পর এ বার দেশে দৈনিক মৃতের সংখ্যায় নিত্যদিন নয়া রেকর্ড তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬২৪ জনের।

Corona Cases and Lockdown News: রাজ্যে বাধ্যতামূলক হল মাস্ক, ভ্যাকসিনের দাম প্রকাশ করল ভারত বায়োটেক
ভাইরাসের এই রূপ নিয়েও রয়েছে উদ্বেগ

কোভড পরিস্থতিতে আতঙ্ক গোটা দেশ। এরই মধ্যে রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা করা হল নবান্নের তরফে। অন্য দিকে, টিকার দাম প্রকাশ করল ভারত বায়োটেক। বেসরকারি হাসপাতালে ভ্যাকসিন মিলবে ১২০০ টাকায়।

অন্য দিকে, ভোটবঙ্গে প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন কোনও না কোনও প্রার্থী বা নেতা। এ দিন করোনায় আক্রান্ত হলেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ও কাটোয়ার বিজেপি প্রার্থী শ্যামা মজুমদার। নিত্যদিন বেড়েই চলেছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে তিন লাখ ছুঁতে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাক ৪৬ হাজার ৭৮৬ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৪৮১-তে। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ লাখ ৫২ হাজার ৯৪০। আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬২৪ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৪-এ। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 24 Apr 2021 10:59 PM (IST)

    ৯৯ দিনে ১৪ কোটি, বিশ্বের দ্রুততম টিকাকরণের রেকর্ড গড়ল ভারত

    এক দিকে করোনার দ্বিতীয় ধাক্কায় নাজেহাল ভারত। তারই মধ্যে টিকাকরণের রেকর্ড গড়ল দেশ। শনিবার প্রকাশিত হল সেই তথ্য।

    বিস্তারিত পড়ুন: ৯৯ দিনে ১৪ কোটি, বিশ্বের দ্রুততম টিকাকরণের রেকর্ড গড়ল ভারত

  • 24 Apr 2021 10:58 PM (IST)

    কোভ্যাক্সিনের মূল্য ১২০০ টাকা বেসরকারি হাসপাতালে

    কোভিশিল্ডের পর এ বার সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলির জন্য কোভ্যাক্সিনের দাম প্রকাশ্যে আনল ভারত বায়োটেক। শনিবার রাতে দেশীয় এই সংস্থার পক্ষ থেকে কোভিড টিকার দাম প্রকাশ্যে আনা হয়েছে। তাৎপর্যপূর্ণভাবে দেখা যাচ্ছে, সেরামের তুলনায় ভারত বায়োটেকের ভ্যাকসিনের দাম অনেকটাই বেশি।

    বিস্তারিত পড়ুন: কোভ্যাক্সিনের মূল্য ১২০০ টাকা বেসরকারি হাসপাতালে, কত দামে পাবে কেন্দ্র ও রাজ্য?

  • 24 Apr 2021 10:54 PM (IST)

    অক্সিজেন নিয়ে সিঙ্গাপুর থেকে বিমান এল পানাগড়ে

    দেশ জুড়ে অক্সিজেনের জন্য কার্যত হাহাকার চলছে। আর সেই চাহিদা মেটাতে এবার আকাশপথে অক্সিজেন আনা হল সিঙ্গাপুর থেকে। শনিবার বায়ুসেনার সেই বিমান পৌঁছেছে পানাগড়ে।

  • 24 Apr 2021 07:45 PM (IST)

    কোভিড পজিটিভ কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী, আক্রান্ত এক বিজেপি প্রার্থীও

    করোনা আক্রান্ত হলেন রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। নিজেই টুইট করে তাঁর মৃদু উপসর্গ-সহ রিপোর্ট পজিটিভ আসার বিষয় জানিয়েছেন তিনি। উপসর্গ নিয়ে কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর তিনি কলকাতার অ্যাপেলো হাসপাতালে ভর্তি হয়েছেন বলে সূত্রের খবর। সেই সঙ্গে তাঁর সংস্পর্শে যারা এসেছেন তাঁদেরও টুইট করে টেস্ট করার পরামর্শ দিয়েছেন মন্ত্রী।

    দেবশ্রী ছাড়াও এ দিন করোনায় আক্রান্ত হয়েছেন কাটোয়া বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্যামা মজুমদার। শ্রীখণ্ডের নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েঠেন তিনি। ২২ এপ্রিল নির্বাচন শেষে রাতের দিকে বাড়ি ফিরে শারীরিক অসুস্থতা বোধ করায় চিকিৎসকের পরামর্শে শুক্রবার স্থানীয় ব্লক হাসপাতালে করোনা পরীক্ষা করালে পজিটিভ ধরা পড়ে।

    শ্যামা মজুমদার

  • 24 Apr 2021 02:57 PM (IST)

    অন্ধ্র প্রদেশে জারি নৈশ কার্ফু

    রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখের গণ্ডি পার করতেই নৈশ কার্ফু জারি করল অন্ধ্র প্রদেশ সরকার। শুক্রবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি। সেখানেই টিকাকরণে গতি আনার পাশাপাশি করোনা সংক্রমণ রোধে আপাতত নৈশ কার্ফু জারির কথা ঘোষণা করা হয়। শনিবার রাত ১০টা থেকে এই কার্ফু শুরু হচ্ছে, ভোর পাঁচটা অবধি জারি থাকবে।

    বিস্তারিত পড়ুন: করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখের গণ্ডি পার করতেই নৈশ কার্ফু জারি হল অন্ধ্র প্রদেশে

  • 24 Apr 2021 02:53 PM (IST)

    অক্সিজেনের অভাবে দিল্লির হাসপাতালে মৃত ২৫

    শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের পরিমাণ কম থাকায় মৃত্যু হয় ২৫ জন করোনা রোগীর। বর্তমানে হাসপাতালে কমপক্ষে ২১৫ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা সঙ্কটজনক। আজ সকালেই ফের একবার অক্সিজেনের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়। জয়পুর গোল্ডেন হাসপাতালের পাশাপাশি মুলচন্দ হাসপাতালও অক্সিজেন সঙ্কটের কথা জানায়।

    বিস্তারিত পড়ুন: সঠিক সময়ে পৌঁছল না অক্সিজেন, দিল্লির হাসপাতালে শ্বাসকষ্টে মৃত্যু ২৫ করোনা রোগীর

  • 24 Apr 2021 10:54 AM (IST)

    করোনা মৃত্যুতেও রেকর্ড মহারাষ্ট্রে

    করোনা সংক্রমণের পাশাপাশি মৃত্যুতেও রেকর্ড তৈরি হল মহারাষ্ট্রে। একদিনেই সে রাজ্যে মৃত্যু হয়েছে ৭৭৩ জনের। দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৮৩৬।

    বিস্তারিত পড়ুন: করোনা মৃত্যুতেও রেকর্ড গড়ল মহারাষ্ট্র, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৭৩, আক্রান্ত ৬৬ হাজারেরও বেশি

  • 24 Apr 2021 10:50 AM (IST)

    দিল্লিতে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৪৮টি অক্সিজেন সিলিন্ডার

    শুক্রবার দিল্লি পুলিশের কাছে খবর আসে, অনিল কুমার নামক এক ব্যবসায়ী তাঁর বাড়িতে অক্সিজেন মজুত করে রাখছে এবং চড়া দামে তা কালোবাজারে বিক্রি করছে। খবর পেয়েই ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় পুলিশ। উদ্ধার হয় ৩২টি বড় ও ১৬টি ছোট অক্সিজেন সিলিন্ডার। বৈধ লাইসেন্স দেখাতে না পারায়, তাঁকে গ্রেফতার করে পুলিশ।

    বিস্তারিত পড়ুন: সঙ্কটের মাঝেও রমরমিয়ে চলছে কালোবাজারি, দিল্লির ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৪৮ সিলিন্ডার অক্সিজেন!

Published On - Apr 24,2021 10:59 PM

Follow Us: