কোভিড বৈঠক ঘিরে ফের চরমে মুখ্যমন্ত্রী-লেফটেন্যান্ট গভর্নর দ্বৈরথ, ‘গণতন্ত্র মানুন’ পরামর্শ কেজরীবালের

কয়েক মাসে আগেই দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বনাম আম আদমি পার্টির বিরোধ সকলের সামনে আসে। মার্চ মাসে দিল্লি সরকারের সংশোধনী বিলকে কেন্দ্র করে রাজ্য়ের সঙ্গে লেফটেন্যান্ট গভর্নরের বিরোধ চরমে ওঠে।

কোভিড বৈঠক ঘিরে ফের চরমে মুখ্যমন্ত্রী-লেফটেন্যান্ট গভর্নর দ্বৈরথ, 'গণতন্ত্র মানুন' পরামর্শ কেজরীবালের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 7:49 AM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রীর সঙ্গে লেফটেন্যান্ট গভর্নরের বিরোধ অনেকদিনের। কোভিড বৈঠক ঘিরে তা ফের একবার জনসক্ষমে চলে এল। রাজ্য সরকারোর সঙ্গে কোনও না বলেই সরকারি আধিকারিকদের নিয়ে বৈঠক করায় বেজায় চটেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি বলেন, “এটি সম্পূর্ণরূপে সংবিধানবিরোধী। নির্বাচিত সরকারকে আড়ালে রেখে সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করা হচ্ছে।”

কয়েক মাসে আগেই দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বনাম আম আদমি পার্টির বিরোধ সকলের সামনে আসে। মার্চ মাসে দিল্লি সরকারের সংশোধনী বিলকে কেন্দ্র করে রাজ্য়ের সঙ্গে লেফটেন্যান্ট গভর্নরের বিরোধ চরমে ওঠে। রাজ্য সরকারের তুলনায় লেফটেন্যান্ট গভর্নরের ক্ষমতা বেশি হওয়ায়, তার তুমুল বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী কেজরীবাল। গতকালও প্রায় একই ঘটনা ঘটে। রাজ্য সরকারের কোনও কথা না বলে সরাসরি ভারপ্রাপ্ত আধিকারিকদের সঙ্গে কথা বলেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল।

গতকালের বৈঠকের পর লেফটেন্যান্ট গভর্নর টুইটে লেখেন, “দিল্লির করোনা পরিস্থিতি ও আগামিদিনের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্য়ের মুখ্যসচিব, স্বাস্থ্য সচিব, এমডি-ডিএমআরসি সহ একাধিক আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে।” এরপরই ক্ষোভে ফেটে পড়েন কেজরীবাল। তিনিও পাল্টা টুইট করে লেখেন, “এটি সম্পূর্ণরূপে সংবিধান বিরোধী এবং সুপ্রিম কোর্টেরও রায়বিরোধী, যেখানে সরকারকে লুকিয়েই এই ধরনের বৈঠক করা হচ্ছে। সাধারণ মানুষ মন্ত্রীদের বেছে নিয়েছে। আপনার যদি কোনও প্রশ্ন থাকে, তবে মন্ত্রীগদের জিজ্ঞাসা করুন। সরাসরি আধিকারিকদের সঙ্গে বৈঠকের কোনও প্রয়োজন নেই। স্যার, দয়া করে গণতন্ত্রকে সম্মান করুন।”  আরও পড়ুন: ভিডিয়ো: বন্যায় বাড়ির ছাদে বন্দি বাসিন্দারা, উদ্ধার করতে গিয়ে আটকে গেলেন মন্ত্রীই, তারপর…