Physical Harassment: নেশামুক্তি কেন্দ্রে ‘গণধর্ষণ’! চিঠি লিখে পুলিশকে ব্যবস্থা নেওয়ার আর্জি নির্যাতিতার

Rehabilitation Centre: কাউন্সিলিংয়ের জন্য ওই কেন্দ্রে মহিলা যখন গিয়েছিলেন, সে সময়ই তাঁকে ঘুমের ওষুধ মেশানো ঠান্ডা পানীয় খেতে দেওয়া হয় বলে অভিযোগ।

Physical Harassment: নেশামুক্তি কেন্দ্রে ‘গণধর্ষণ’! চিঠি লিখে পুলিশকে ব্যবস্থা নেওয়ার আর্জি নির্যাতিতার
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 2:44 PM

ঋষিকেশ: নেশামুক্তি কেন্দ্রের মধ্যে এক যুবতীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। একাধিক ব্যক্তি বেশ কয়েক বার ওই যুবতীর উপর যৌন নির্যাতন চালিয়েছেন বলে অভিযোগ। ঘটনার পর পুলিশকে চিঠি লিখে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের ঋষিকেশে। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ অফিসার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লির এক মহিলা ওই নেশামুক্তি কেন্দ্র চালান। তাঁর সঙ্গেই আলাপ হয়েছিল নির্যাতিতা যুবতীর। তিনি নিজের কেন্দ্রে কাউন্সিলিংয়ের পরামর্শ দিয়েছিলেন নির্যাতিতাকে। তার মাধ্যমেই নেশামুক্তি কেন্দ্রের এক যুবকের সঙ্গে পরিচয় হয় নির্যাতিতার। কাউন্সিলিংয়ের জন্য ওই কেন্দ্রে মহিলা যখন গিয়েছিলেন, সে সময়ই তাঁকে ঘুমের ওষুধ মেশানো ঠান্ডা পানীয় খেতে দেওয়া হয় বলে অভিযোগ। তা খেয়ে অচৈতন্য হয়ে পড়েন নির্যাতিতা। সে সময়ই দু’জন তাঁকে গণধর্ষণ করে বলে অভিযোগ। সেই ঘটনার ছবি-ভিডিয়োও তুলে রেখেছিল অভিযুক্তরা। জ্ঞান ফিরে আসার পর  সেই ভিডিয়ো অভিযুক্তরা দেখান নির্যাতিতাকে। ঘটনার কথা কাউকে বললে সেই ভিডিয়ো ভাইরাল করা এবং তাঁদের কথা মেনে চলার হুমকি দেয় বলে অভিযোগ।

সেই ভয়ে চুপ ছিলেন ওই যুবতী। ইতিমধ্যে বেশ কয়েক জন ব্যক্তি তাঁকে একাধিকবার গণধর্ষণ করেছে বলে অভিযোগ। ঋষিকেশ থেকে অন্য শহরে নিয়ে গিয়েও তাঁকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ ওই মহিলার। এর পরই ঋষিকেশের কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেন ওই যুবতী। দেহরাদূনের এক সিনিয়র পুলিশ অফিসারকেও চিঠি লিখে গণধর্ষণের ব্যাপারে বিস্তারিত অভিযোগ জানিয়েছেন তিনি। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কোতয়ালি থানার স্টেশন হাউস অফিসার রবি সাইনি বলেছেন, “পুলিশ অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে।”