Selim in Delhi: ‘মমতা সংখ্যালঘু বিরোধী’, পলিটবুরো বৈঠক থেকে বেরিয়ে আক্রমণ সেলিমের

Selim in Delhi: 'মমতা সংখ্যালঘু বিরোধী', পলিটবুরো বৈঠক থেকে বেরিয়ে আক্রমণ সেলিমের
সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম

Md Salim: সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বৈঠক শেষে জানিয়েছেন, "দেশ তথা গোটা দক্ষিণ এশিয়ায় রাজনৈতিক তথা অর্থনৈতিক পরিস্থিতিগুলি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। এর পাশাপাশি আগামী দিনের কর্মসূচি এবং সাংগঠনিক কিছু দায়িত্ব বণ্টন নিয়েও কথা হয়েছে।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 10, 2022 | 9:22 PM

নয়া দিল্লি : বাংলার রাজনীতিতে শূন্য থেকে ফের ঘুরে দাঁড়াতে শুরু করেছে সিপিএম (CPIM)। খুব শ্লথ গতিতে হলেও বিগত পুরভোটে তার প্রতিফলন দেখা গিয়েছে। এরই মধ্যে নয়া দিল্লিতে দুই দিন ব্যাপী পলিটবুরোর বৈঠক (CPIM Politburo Meeting) ছিল। দিল্লিতে গোপালন ভবনের বৈঠকের ওই গুরুত্বপূর্ণ বৈঠকে বেশ কিছু ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। দলীয় সূত্রে খবর, আন্তর্জাতিক পরিস্থিতি এবং সেই সঙ্গে দেশের বর্তমান বিভিন্ন জ্বলন্ত ইস্যুগুলি উঠে এসেছে আলোচনায়। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বৈঠক শেষে জানিয়েছেন, “দেশ তথা গোটা দক্ষিণ এশিয়ায় রাজনৈতিক তথা অর্থনৈতিক পরিস্থিতিগুলি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। এর পাশাপাশি আগামী দিনের কর্মসূচি এবং সাংগঠনিক কিছু দায়িত্ব বণ্টন নিয়েও কথা হয়েছে।” তবে সেলিম জানিয়েছেন, দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এই বিষয়ে সাংবাদিক বৈঠক করে বিস্তারিত জানাবেন।

সাম্প্রতিককালে আনিস খানের মৃত্যু ঘিরে বাংলার বাম রাজনীতি ফের পুনরুজ্জীবিত হচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক মহল। রাস্তায় নেমে প্রতিবাদ করতে দেখা গিয়েছে বাম ছাত্র-যুব সংগঠনগুলিকে। ঈদের দিন আনিসের বাবার সঙ্গে দেখা করতে ছুটে গিয়েছিলেন মহম্মদ সেলিম। সেই প্রসঙ্গেও মঙ্গলবার পলিটবুরোর বৈঠক শেষে বেরিয়ে মুখ খোলেন মহম্মদ সেলিম। বলেন, “একজন ছাত্রকে যেভাবে পুলিশ ঢুকে খুন করল, তারপর মুখ্যমন্ত্রী পাঁচ দিন চুপ করে থাকলেন। তৃণমূল চুপ করে থাকল। সব ব্যাপারে কথা বলেন। ” সেই সঙ্গে সুদীপ্ত, মইদুলের মৃত্যুর ঘটনা নিয়েও রাজ্যের শাসক দলকে তোপ দাগেন তিনি। হাওড়া গ্রামীণ পুলিশের এসপিকে গ্রেফতার না করা নিয়েও প্রশ্ন তোলেন মহম্মদ সেলিম।

মহম্মদ সেলিমের বক্তব্য,  মমতা বন্দ্যোপাধ্যায় সংখ্যালঘু বিরোধী। তিনি বলেন, “যারা বাংলার মানুষের বিরোধী, তাহলে সংখ্যালঘুরা কী এর থেকে আলাদা নাকি? বাংলায় তো এক তৃতীয়াংশই সংখ্যালঘু। তাঁদের সমর্থন নেওয়ার জন্য তিনি হয়ত হিজাব পরেছেন, হয়ত ইমাম সাহেবকে সঙ্গে নিয়েছেন। কিন্তু এখন সংখ্যালঘুদের ভরসা সরে যাচ্ছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA