রাম মন্দির নির্মাণের প্রথম অনুদান এল রাষ্ট্রপতি ভবন থেকে, কত টাকা দিলেন কোবিন্দ?

অলোক কুমার বলেন, "তিনি দেশের প্রথম নাগরিক, তাই আমরা তাঁর কাছে এই অর্থ সংগ্রহ শুরু জন্য গিয়েছিলাম। তিনি ৫ লক্ষ ১০০ টাকা অনুদান দিয়েছেন।"

রাম মন্দির নির্মাণের প্রথম অনুদান এল রাষ্ট্রপতি ভবন থেকে, কত টাকা দিলেন কোবিন্দ?
অনুদানের চেক
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 3:52 PM

নয়া দিল্লি: করোনা আবহেই সাড়ম্বরে রাম মন্দিরের ‘ভূমিপুজো’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহে বেরিয়েছে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। আর সেখানে প্রথম অনুদান দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind)। এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন ট্রাস্টের সহ সভাপতি গোবিন্দ দেব গিরিরাজ মহারাজ। এছাড়াও সঙ্গে ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের কার্যকরী সভাপতি অলোক কুমার, মন্দির নির্মাণ কমিটির প্রধান নৃপেন্দ্র মিশ্র ও আরএসএস নেতা কুলভূষণ অহুজা।

বিশ্ব হিন্দু পরিষদের কার্যকরী সভাপতি অলোক কুমার বলেন, “তিনি দেশের প্রথম নাগরিক, তাই আমরা তাঁর কাছে এই অর্থ সংগ্রহ শুরু জন্য গিয়েছিলাম। তিনি ৫ লক্ষ ১০০ টাকা অনুদান দিয়েছেন।” সংবাদ সংস্থা এএনআইর তথ্য অনুযায়ী, মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও ১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

পটনাতে সমর্পন নিধি সংগ্রহ যোজনা শুরু করে বিজেপি নেতা সুশীল কুমার মোদী বলেন, “আমি আশা করি বিহারের প্রত্যেক হিন্দু পরিবার সুন্দর মন্দির নির্মাণের জন্য অনুদান দেবে। আমি নিশ্চিত মানুষের সহযোগিতার মাধ্যমে মন্দির নির্মাণের টাকা উঠে আসবে।”

আরও পড়ুন: গুলি চললেও আন্দোলন থামবে না, বৈঠক শুরুর আগে কড়া বার্তা কৃষকদের

অন্য কোনও ধর্মের মানুষ কি অনুদান দিতে পারবে? এই প্রশ্নের উত্তরে বিজেপি নেতা জানান, নিশ্চয়ই পারবে। তবে এটা যদি মসজিদ নির্মাণের কাজ হত, তাহলে মুসলিমরা সামনের সারিতে আসতেন। যেহেতু এটা ভগবান রামের মন্দির, তাই হিন্দু ধর্মালম্বীদের এগিয়ে আসতে হবে। স্বেচ্ছাসেবকরা ১০ টাকা, ১০০ টাকা ও ১০০০ টাকার কুপনের মাধ্যমে অর্থ সংগ্রহ করবে। ট্রাস্ট জানিয়েছে, এই নির্মাণে সরকারের কোনও টিকা কিংবা বিদেশের কোনও অর্থ সাহায্য নেওয়া হবে না। অনুদান দিতে পারবে না কোনও সংস্থাও। অর্থ সংগ্রহ চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।