Fine imposed on Airport: সুভাষের জন্মদিনে ধাক্কা! ২০ লক্ষ টাকা জরিমানা নেতাজি নামাঙ্কিত বিমান বন্দরকে

Kolkata Airport: ডিজিসিএ-র এক আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, "কয়েক মাস ধরেই সংস্থার নিরাপত্তা আধিকারিক বিমানবন্দর গুলির নিরাপত্তা খতিয়ে দেখছিল।

Fine imposed on Airport: সুভাষের জন্মদিনে ধাক্কা! ২০ লক্ষ টাকা জরিমানা নেতাজি নামাঙ্কিত বিমান বন্দরকে
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 5:30 PM

নয়া দিল্লি: আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chanda Bose) ১২৫ তম জন্ম বার্ষিকী। সারাদেশেই আজ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সাড়ম্বরে পালিত হয়েছে এই বিশেষ দিনটি। তবে নেতাজির জন্মদিনের দিনেই খারাপ খবর কলকাতা বিমানবন্দের (Kolkata Airport) জন্য। ভারতের বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনের ( Directorate General of Civil Aviation) তরফে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরকে (Netaji Subhas Chandra Bose International Airport) জরিমানার মুখে পড়তে হল। জানা গিয়েছে ডিজিসিএ-র তরফে কলকাতা বিমানবন্দরকে ২০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। রানওয়ে ঠিক করে রক্ষণাবেক্ষণ না করার জন্য সেফটি প্রোটোকল বিঘ্নিত হয়েছে। সেই কারণে এই জরিমানা করা হয়েছে বলে খবর।

ডিজিসিএ-র এক আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, “কয়েক মাস ধরেই সংস্থার নিরাপত্তা আধিকারিক বিমানবন্দর গুলির নিরাপত্তা খতিয়ে দেখছিল। অডিট রিপোর্টে পাওয়া গিয়েছে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দর নিরাপত্তা বিধি ভঙ্গ করেছে। বিশেষত রানওয়ে রক্ষণাবেক্ষণের কাজে তাদের গাফিলতি রয়েছে। তাই বিমান বন্দরে ২০ লক্ষ টাকা জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে।” ডিজিসিএ অডিট রিপোর্ট থেকে জানা গিয়ে রানওয়ে রক্ষণাবেক্ষণের মতো অন্যতম গুরুত্বপূর্ণ নিরাপত্তা বিধি ভঙ্গ করেছে কলকাতা বিমান বন্দর। নিয়ে এই ধরনের গুরুতর প্রমাণ মেলায় সংস্থার তরফে বিমান বন্দর কর্তৃপক্ষকে শোকজও করা হয়েছে।

“অডিট রিপোর্টে থেকে জানা গিয়েছে গাইডলাইন অনুয়াযী নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ে রক্ষণাবেক্ষণ করা হয়নি। রানওয়েতে থাকা খারাপ হয়ে যাওয়া আলোগুলিও মেরামত করা হয়নি। রানওয়েতে ফরেন অবজেক্ট ডার্বিস পাওয়া গিয়েছে, যার ফলে বিমান অবতরণের সময় নিরাপত্তা জনিত সমস্যা হতে পারে। এমনকি দুর্ঘটনাও ঘটতে পারে। তাই এই নিয়ে কর্তৃপক্ষ উদ্বিগ্ন।” এএনআইকে জানিয়েছেন ওই আধিকারিক। ডিজিসিএ-র সিদ্ধান্ত নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া। তবে সূত্র মারফত জানা গিয়েছে, অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করেছে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া।

আরও পড়ুন : Mamata On Netaji Birthday: দেশনায়কের জন্মদিনে মোদীকে পুরানো দাবি মনে করালেন মমতা

আরও পড়ুন : India’s Tallest Man Joins Samajwadi Party: উচ্চতায় হার মানিয়েছেন গোটা দেশকে! এবার সপাকেও সাফল্যের শিখরে নিয়ে যাওয়াই স্বপ্ন ধর্মেন্দ্রের