Abhishek Banerjee: ‘মানুষকে বোঝান, ভুল ভাঙাতে হবে’, দলীয় নেতৃত্বকে মাঠে নামার পরামর্শ অভিষেকের

Abhishek Banerjee: সূত্রের খবর, বৈঠকে অভিষেক নির্দেশ দিয়েছেন, "ব্যক্তি স্বার্থে নয়, ভালবেসে দল করতে হবে। যারা ভালোবেসে দল করবে, দল তাদেরকে বেশি করে কাজে লাগাবে।"

Abhishek Banerjee: 'মানুষকে বোঝান, ভুল ভাঙাতে হবে', দলীয় নেতৃত্বকে মাঠে নামার পরামর্শ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায় (গ্রাফিক্স)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 13, 2022 | 12:55 PM

কলকাতা: “বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝান, মানুষের ভুল ভাঙাতে হবে।” পার্থ-কেলেঙ্কারির পর আবার দোসর অনুব্রত মণ্ডল। চরম অস্বস্তিতে শাসকদল। এই পরিস্থিতিতে যে কোনও ধরনের দুর্নীতির ক্ষেত্রে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়েছে তৃণমূল। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে বাংলার মানুষের কাছে দলের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে বদ্ধপরিকর তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। দলের সেকেন্ড ইন কম্যান্ড জেলাওয়াড়ি বৈঠকে বসছেন। শুক্রবার এরকমই একটি বৈঠকে দলের নেতা-বিধায়কদের বার্তা দিলেন অভিষেক। বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়ার নেতাদের নিয়ে ক্যামাক স্ট্রিটের অফিসে সাংগঠনিক বৈঠক করেন তিনি।

সূত্রের খবর, বৈঠকে অভিষেক নির্দেশ দিয়েছেন, “ব্যক্তি স্বার্থে নয়, ভালবেসে দল করতে হবে। যারা ভালোবেসে দল করবে, দল তাদেরকে বেশি করে কাজে লাগাবে।” তিনি আরও নির্দেশ দেন, “স্বচ্ছ ভাবমূর্তির মানুষদের সামনে নিয়ে আসতে হবে। বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝান। মানুষের ভুল ভাঙাতে হবে। বিরোধীরা অপপ্রচার চালাচ্ছে। পাল্টা প্রচারে নামতে হবে।”

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, পার্থ-অনুব্রতর গ্রেফতারির পর তৃণমূল সম্পর্কে আমজনতার মনে যে বিরূপ মনোভাব তৈরি হয়েছে, তা শীর্ষ নেতৃত্বের কাছেও স্পষ্ট। অন্তত অনুব্রত গ্রেফতারি পর সংবাদমাধ্যমের কাছে আম জনতা যা যা মন্তব্য করেছেন, তাতে মানুষের মনের ক্ষোভ স্পষ্ট হয়েছে। তা যাতে প্রশমিত করা যায়, এখন তার ওপরেই জোর দিচ্ছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচনের আগে দলের সাংগঠনিক ভিত মজবুত করার পাশাপাশি দল ও দলের জনপ্রতিনিধিদের স্বচ্ছ ভাবমূর্তির ওপর জোর দিচ্ছেন নেতৃত্ব। তবে এক্ষেত্রে উল্লেখ্য, অনুব্রত ইস্যুতে এখনও দলের শীর্ষ নেতৃত্বকে প্রকাশ্যে সেভাবে অবস্থান স্পষ্ট করতে দেখা যায়নি।

এই খবরটিও পড়ুন

জানা যাচ্ছে বীরভূম নিয়েও দ্রুত বৈঠকে বসবেন অভিষেক। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, বোলপুরে এখন ‘টিম গেম’ এর পরিকল্পনা করছে শীর্ষ নেতৃত্ব, যা এযাবৎ ছিল ‘ওয়ান ম্যান আর্মি’।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla