Partha-Arpita: ‘মা’ ডাক শুনতে চেয়েছিলেন অর্পিতা, ‘নো অবজেকশন’ জানিয়েছিলেন পার্থ

SSC Scam: মা ডাক শুনতে চেয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। সন্তান দত্তক নিতে চেয়েছিলেন তিনি। আর তাতে সম্মতি ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। এই নিয়ে 'নো-অবজেকশন' জানিয়েছিলেন পার্থ বাবু। ইডির চার্জশিটে এমনই তথ্য উঠে এসেছে।

Partha-Arpita: 'মা' ডাক শুনতে চেয়েছিলেন অর্পিতা, 'নো অবজেকশন' জানিয়েছিলেন পার্থ
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 9:27 PM

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তের জট যত খুলছে, ততই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে। মা ডাক শুনতে চেয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। সন্তান দত্তক নিতে চেয়েছিলেন তিনি। আর তাতে সম্মতি ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। এই নিয়ে ‘নো-অবজেকশন’ জানিয়েছিলেন পার্থ বাবু। ইডির গোয়েন্দারা যে চার্জশিট পেশ করেছেন, তাতে এমনই তথ্য উঠে এসেছে। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়ে ইডির হাতে যে সব নথি উঠে এসেছে, তার থেকেই কেন্দ্রীয় গোয়েন্দারা এই সব তথ্য পেয়েছেন। উল্লেখ্য, আদালতে জমা করা ইডির ওই চার্জশিটে উল্লেখ করা হয়েছে, অর্পিতা মুখোপাধ্যায়ের পারিবারিক বন্ধু ছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

ED Chargesheet

ইডির চার্জশিটের অংশ

ইডির হাতে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে। ইডির তরফে এর আগে জানানো হয়েছিল, অন্তত ২০১২ সাল থেকে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের যোগাযোগ রয়েছে। তাঁদের নামে যৌথভাবে বেশ কিছু সম্পত্তিরও খোঁজ পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইতিমধ্যেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ নামে একটি যৌথ মালিকানায় সংস্থার খোঁজ পেয়েছে। সংস্থায় সমান সমান অংশীদারিত্ব রয়েছে পার্থ ও অর্পিতার, এমনই দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। শুধু তাই নয়, এই সংস্থার নামে বিভিন্ন জায়গায় বেশ কিছু সম্পত্তিও কেনা হয়েছিল বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

এদিকে ইডির তরফে যে চার্জশিট পেশ করা হয়েছে, তাতে এও উল্লেখ রয়েছে যে অর্পিতা মুখোপাধ্যায় দাবি করেছেন উদ্ধার হওয়া বিশাল অঙ্কের নগদ টাকা ও সোনার গয়না… কোনওকিছুই তাঁর নয়। ওই সব পার্থ চট্টোপাধ্যায়ের বলেই দাবি করছেন অর্পিতা, চার্জশিটে এমনই উল্লেখ করেছে ইডি। উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে রয়েছেন সিবিআই হেফাজতে। এসএসসি নিয়োগ দুর্নীতিতে তেড়েফুঁড়ে তদন্ত চালাচ্ছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডি। তদন্ত প্রক্রিয়া যত এগোচ্ছে, তত চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে গোয়েন্দাদের হাতে।