মুকুলের বিজেপি-ত্যাগ বড় ক্ষতি, অর্জুন না মানলেও সরব সুনীল

আগামী সময় তিনিও যে একই পথের পথিক হতে পারেন, সেই ইঙ্গিতও এখন থেকেই দিয়ে রেখেছেন। ঘটনাচক্রে, সুনীল সিং আবার বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের ভগ্নীপতি। ফলে তাঁর এই মন্তব্য যে অর্থবহ তা বলার অপেক্ষা রাখে না।

মুকুলের বিজেপি-ত্যাগ বড় ক্ষতি, অর্জুন না মানলেও সরব সুনীল
মুকুলের হাত ধরেই বিজেপিতে নাম লেখান সুনীল- ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 4:38 PM

কলকাতা: পদ্মশিবির থেকে মুকুল ঝরে পড়লেও তা কোনও ক্ষতিই নয়। এমনটাই মনে করেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং। এমনকী, মুকুল চাণক্য স্বীকৃতি দিতে নারাজ অর্জুন। অথচ, সেই অর্জুনের পরিবারের সদস্য তথা অধুনা বিজেপি নেতা সুনীল সিং কিন্তু সম্পূর্ণ ভিন্ন মত। শনিবার TV9-কে দেওয়া এক সাক্ষাৎকারে নোয়াপাড়ার প্রাক্তন বিধায়ক সুনীল সিংকে বলতে শোনা যায়, “কোনও সন্দেহ নেই এতে দলের লোকসান হবে।” একই সঙ্গে আগামী সময় তিনিও যে মুকুলের পদাঙ্ক অনুসরণ করতে পারেন, সেই সম্ভবনা উড়িয়ে দেননি। ঘটনাচক্রে, সুনীল সিং আবার বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নিকট আত্মীয়। ফলে তাঁর এই মন্তব্য যে বিশেষ তাৎপর্যপূর্ণ বলার অপেক্ষা রাখে না।

ঠিক কী বলেছেন সুনীল? বিজেপির প্রাক্তন বিধায়কের কথায়, “নিশ্চই মুকুলদা জেনে বুঝে গিয়েছেন। যা করেছেন বুঝে-শুনেই করেছেন। মুকুলদা সর্বভারতীয় সহ-সভাপতি ছিলেন। ফলে উনি যখন এই সিদ্ধান্ত নিয়েছেন কিছু ভেবেই নিয়ে থাকবেন। একজন সাধারণ কর্মী যদি দল থেকে চলে যায়, তাহলেও দলের ক্ষতি হয়। আর এটা তো মুকুলদা, নিশ্চই দলের বড় ক্ষতি। মুকুলদার হাত ধরেই আমি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলাম।”

আগামীতে কি তবে তাঁরও ‘ঘর ওয়াপসি’ ঘটবে? ধোঁয়াশা জিইয়ে রেখেই সুনীলের কৌশলী জবাব, “ভবিষ্যতে কী হবে বলতে পারব না। আগামী দিনে দেখা যাবে কী হবে, না হবে। আপাতত আমি বিজেপি ত্যাগ করছি না। তবে আমার সঙ্গে মুকুল রায়ের সম্পর্ক খুব ভাল। কথা-বার্তা চলবে।”

আরও পড়ুন: শুভেন্দুকে ‘ঘর’ ছাড়ার নোটিস দিতে চলেছে রাজ্য সরকার

আপতত বিজেপিতে থাকলেও বিধানসভা নির্বাচনে বিজেপির ব্যর্থতা প্রসঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বকে রীতিমতো তুলোধোনা করেছেন তিনি। যেভাবে দিল্লির নেতারা বাংলার নির্বাচন ‘কন্ট্রোল’ করতে এসেছিলেন, তার জেরেই ফলাফল এতটা শোচনীয় হয়েছে বলে মনে করছেন সুনীল। তাঁর কথায়, “ভোটে বিজেপির অস্তিত্ব ছিল শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায়। দলে একাধিক লবি তৈরি হয়েছে, কেউ একে অপরের সঙ্গে নেই। দল লকেট চট্টোপাধ্যায় বা দিলীপ ঘোষদের ব্যবহারই করেনি। দিল্লির নেতারা নির্বাচন পরিচালনা করেছিলেন।”

আরও পড়ুন: ‘বিজেপির ঘরের খবর মমতার কাছে ফাঁস করবেন মুকুল!’, প্রথম থেকেই সন্দেহ ছিল তথাগত’র