Tamuk: অবসরপ্রাপ্ত বিচারপতি থেকে শুরু করে আইনজীবী, চাকরিপ্রার্থী, শাসক পক্ষ! জমে উঠছে তমলুকের মেগাফাইট

Lok Sabha Election: কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবার বিজেপির প্রার্থী। রাজ্যের শাসক দল প্রার্থী করেছে যুব নেতা দেবাংশু ভট্টাচার্যকে। বামেদের তরফে আছেন আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। আবার এক চাকরিপ্রার্থীও রয়েছেন। আইএসএফ-এর তরফে প্রার্থী করা হয়েছে চাকরিপ্রার্থী মাহিউদ্দিন আহমেদকে।

Tamuk: অবসরপ্রাপ্ত বিচারপতি থেকে শুরু করে আইনজীবী, চাকরিপ্রার্থী, শাসক পক্ষ! জমে উঠছে তমলুকের মেগাফাইট
চাকরিপ্রার্থীদের প্রতিনিধি মাহিউদ্দিনকে প্রার্থী করেছে আইএসএফImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 9:47 PM

কলকাতা: এবারের লোকসভা ভোটে যে আসনগুলি নজর কাড়ছে, তার মধ্য়ে অন্যতম তমলুক লোকসভা কেন্দ্র। বঙ্গ রাজনীতিতে এবারের ভোটে অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র। সেয়ানে সেয়ানে টক্কর। প্রার্থীর তালিকাতেও তাবড় তাবড় মুখ। অবসরপ্রাপ্ত বিচারপতি রয়েছেন। শাসক দলের প্রতিনিধি রয়েছেন। আইনজীবী আছেন। আর চাকরিপ্রার্থীও রয়েছেন। কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবার বিজেপির প্রার্থী। রাজ্যের শাসক দল প্রার্থী করেছে যুব নেতা দেবাংশু ভট্টাচার্যকে। বামেদের তরফে আছেন আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। আবার এক চাকরিপ্রার্থীও রয়েছেন। আইএসএফ-এর তরফে প্রার্থী করা হয়েছে চাকরিপ্রার্থী মাহিউদ্দিন আহমেদকে।

অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যখন হাইকোর্টের এজলাসে বসতেন, তখন রাজ্যের শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলার শুনানি হয়েছিল তাঁর বেঞ্চে। কিন্তু তিনি এখন বিচারপতির পদ থেকে অবসর নিয়েছেন। বিজেপিতে যোগ দিয়ে এবার ভোটে লড়ছেন তমলুক থেকে। আর এবার সেই অবসরপ্রাপ্ত বিচারপতির বিরুদ্ধেই ভোট ময়দানে নামছেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থী মাহিউদ্দিন আহমেদ। ধর্মতলার ‘ধরনা-তলায়’ ঝড়-জল-রোদ-বৃষ্টি উপেক্ষা করে চাকরির দাবিতে বসে থাকা আন্দোলনকারীদের অন্যতম মুখ তিনি।

অবসরপ্রাপ্ত বিচারপতির বিপরীতে নির্বাচনী লড়াইকে কীভাবে ব্যাখ্যা করছেন আইএসএফ প্রার্থী? মাহিউদ্দিনের কথায়, ‘যোগ্য চাকরিপ্রার্থীরা আজও রাস্তায় বসে আছেন। আমরা শুনেছি দুর্নীতি হয়েছে, আমলা-মন্ত্রী পর্যন্ত জেলে রয়েছেন। কিন্তু দিনের শেষে যোগ্য চাকরিপ্রার্থীরা আজও রাস্তাতেই বসে আছেন।’ তমলুকের আইএসএফ প্রার্থী তাই চাইছেন, বঞ্চিত চাকরিপ্রার্থীদের কণ্ঠস্বর হয়ে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে।