Molestation in kolkata: আবারও অ্যাপ ক্যাবে আতঙ্ক! ধর্ষণের পর এবার শ্লীলতাহানি শহরে

Molestation in kolkata: সম্প্রতি একটি অ্যাপ ক্যাবে ধর্ষণের ঘটনায় গ্রেফতার করা হয় এক ব্যক্তিকে। আর এবার ফের শ্লীলতাহানির ঘটনা। অ্যাপ ক্যাবের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

Molestation in kolkata: আবারও অ্যাপ ক্যাবে আতঙ্ক! ধর্ষণের পর এবার শ্লীলতাহানি শহরে
ফের নাবালিকাকে ধর্ষণ। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 11:07 AM

কলকাতা : সম্প্রতি রাতের কলকাতায় চলন্ত অ্যাপ ক্যাবে (App Cab) এক মূক ও বধির তরুণীর ধর্ষণের (Rape) ঘটনায় ঘিরে তৈরি হয় উদ্বেগ। আর এবার ফের আতঙ্ক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই শুক্রবার বিকেলে ফের শহর কলকাতায় (Kolkata) শ্লীলতাহানির (Molestation) ঘটনা। চলন্ত অ্যাপ ক্যাবে ২ মহিলার শ্লীলতাহানির করা হয়েছে বলে অভিযোগ। অভিযোগ জানানো হয় কলকাতার হেস্টিংস থানায়। ঘটনার চার ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পরপর এই দুই ঘটনায় আতঙ্ক বেড়েছে অনেকটাই। প্রশ্ন উঠেছে শহরে মহিলাদের নিরাপত্তা নিয়ে। অ্যাপ ক্যাবে যাতায়াত আদৌ নিরাপদ কি না, সেই প্রশ্নও সামনে আসছে। রাস্তায় থাকা পুলিশ কিয়স্ক বা লাগানো থাকা সিসিটিভি ক্যামেরাগুলো ঠিক মতো কাজ করছে না, তা দেখা প্রয়োজন বলে মন্তব্য করেছেন সমাজকর্মী সমাজকর্মী শাশ্বতী ঘোষ।

ঠিক কী ঘটেছে?

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাওড়ার বাসিন্দা ৩০ বছরের এক মহিলা তাঁর বোনকে নিয়ে হাওড়া যাওয়ার জন্য একটি ক্যাবে ওঠেন। সেক্টর ফাইভ থেকে থেকে ওই ক্যাবে ওঠেন তাঁরা দুজন। অভিযোগ, শুরু থেকে ওই দুই মহিলাকে কুপ্রস্তাব দিতে শুরু করে চালক। এখানেই শেষ নয়, গাড়ির দরজা লক করে মহিলার শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ। পরে, মহিলা চিৎকার শুরু করলে অ্যাপ ক্যাব থেকে দুই মহিলাকে নামিয়ে দিয়ে পালায় অভিযুক্ত চালক। গাড়ি নিয়ে চম্পট দেয় সে।

চার ঘণ্টায় গ্রেফতার মনোজ কুমার

শুক্রবারের এই ঘটনায় ওই মহিলা হেস্টিংস থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। রাত ১০ টা নাগাদ হেস্টিংস থানার পুলিশ চারু মার্কেট থানা এলাকা থেকে ওই গাড়ি এবং গাড়ির চালককে গ্রেফতার করে। ধৃত চালকের নাম মনোজ কুমার। তিনি বিহারের মুঙ্গেরের বাসিন্দা বলে জানা গিয়েছে। কর্মসূত্রে, চারু মার্কেট থানা এলাকায় থাকতেন তিনি। অপরদিকে অভিযুক্তের পরিবারের দাবি, মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে মনোজকে। তাঁদের দাবি, মনোজ এই কাজ করেনি।

অ্যাপ ক্যাবে ধর্ষণ

গত ২৫ জানুয়ারি এরকমই একটি ঘটনা ঘটে। মূক ও বধির তরুণীকে ধর্ষণ করা হয়েছে অ্যাপ ক্যাবে। ভর সন্ধেয় অ্যাপ ক্যাবে ধর্ষণ করে রাস্তায় নামিয়ে দেওয়া হল তরুণীকে। কলকাতার প্রগতি ময়দান থানায় অভিযোগ দায়ের করেছিলেন ওই তরুণী। তাঁর করা অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, বাড়ি ফেরার জন্য স্টেশনে যাবেন বলে রাস্তায় বাসের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি অ্যাপ ক্যাব দেখতে পান তিনি। চালক তাঁকে দেখে গাড়ি থামালে উঠে পড়েন ওই তরুণী।

কামরে আলম ওরফে রাজা নামে এক যুবককে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। কলকাতার আনন্দপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে। রাজাই ওই অ্যাপ ক্যাবের চালক ছিল বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন : New Vechile Rule: এক ধাক্কায় অনেকটাই বেড়েছে জরিমানার অঙ্ক, প্রতিবাদে ৭ বেসরকারি গণপরিবহন