Money Recovered: নিউটাউনের কল সেন্টার থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, উৎসের তথ্য তালাশে মরিয়া পুলিশ

Money Recovered: পুলিশ সূত্র মারফত খবর, কল সেন্টারের আড়ালে বিপুল পরিমাণে নগদ টাকা লেনদেন করা হত এখান থেকে। সেই টাকার উৎস কী, তা কোথায় বিনিয়োগ হত, এই র্যাকেটের চাঁই কে, তা জানতে চায় পুলিশ।

Money Recovered: নিউটাউনের কল সেন্টার থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, উৎসের তথ্য তালাশে মরিয়া পুলিশ
কল সেন্টার থেকে ধৃত ৪ জন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 10:25 AM

কলকাতা: নিউ টাউনে ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল নিউ টাউন থানার পুলিশ। উদ্ধার ১৩ লক্ষ ৬৬ হাজার ৩০০ টাকা। গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। তারা দিল্লি গুজরাট এবং আহমেদাবাদের বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃতদের বারাসত আদালতে পেশ করা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে পুলিশ সূত্রে খবর। বিশেষ সূত্র মারফত খবর পেয়ে নিউটাউনের সংকল্প ২ এর ফ্ল্যাট নম্বর ১২/১৩ এইচ-এ হানা দেয় নিউ টাউন থানার পুলিশ। সেখান থেকে মুফিজ মনিয়ার, ইয়াসির খান, মনিশ যাদব, কমল শর্মা নামে চার জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি লক্ষ্য করে পুলিশ। ঘরে তল্লাশি চালিয়ে ১৩ লক্ষ ৬৬ হাজার ৩০০ টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। এই টাকার আয়ের উৎস কী, তা জানতে চান তদন্তকারীরা। কিন্তু সঙ্গতিপূর্ণ কোনও উত্তর না দিতে পারায় চার জনকে গ্রেফতার করা হয়। নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এর পাশাপাশি কুড়িটি এটিএম কার্ড, চারটি মোবাইল, দুটি ল্যাপটপ, ব্যাঙ্কের পাসবুক সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করা হয়েছে। চারটি গাড়িও বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্র মারফত খবর, কল সেন্টারের আড়ালে বিপুল পরিমাণে নগদ টাকা লেনদেন করা হত এখান থেকে। সেই টাকার উৎস কী, তা কোথায় বিনিয়োগ হত, এই র্যাকেটের চাঁই কে, তা জানতে চায় পুলিশ। বিপুল পরিমাণে অর্থ কোথায় কোথায় লেনদেন করা হয়েছিল, সেই তথ্য আগে পেতে চাইছেন তদন্তকারীরা। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির আর্থিক তছরূপ, প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ধৃতদের বারাসত আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।